এমএস ধোনির নেতৃত্বে আবারও ফাইনালে চেন্নাই

আন্তর্জাতিক খেলাধুলা প্রচ্ছদ বিনোদন

চেন্নাই সুপার কিংস ও আইপিএল ফাইনাল সমর্থক হয়ে গেছে। এমএস ধোনির নেতৃত্বে আবারও ফাইনালে উঠেছে দলটি। মঙ্গলবার আসরের প্রথম কোয়ালিফায়ারে লিগ টেবিলে শীর্ষে থাকা দল গুজরাট টাইটান্সকে হারিয়েছে ধোনির চেন্নাই। দশমবারের মতো ফাইনাল নিশ্চিত করেছে।

ঘরের মাঠ এমএ চিদামবারাম স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে চেন্নাই সুপার কিংস। খুব বড় সংগ্রহ পায়নি তারা। যদিও ১০.৩ ওভারে ওপেনিং জুটিতে ৮৭ রান যোগ করেছিলেন ডেভন কনওয়ে ও ঋতুরাজ গাইকোয়াড়। ওই জুটি ভাঙে গাইকোয়াড় ৪৪ বলে ৬০ রান করে ফিরলে। তিনি সাতটি চার ও একটি ছক্কা মারেন।

এরপর শিভাম দুবে (১) ও আজিঙ্কা রাহানে (১০ বলে ১৭রান) ফিরে যান। চতুর্থ ব্যাটার হিসেবে ওপেনার ডেভন কনওয়ে ফিরে যান ৩৪ বলে ৪০ রান করে। চারটি চারের শটে ওই রান করেন তিনি। কিউই এই ব্যাটারই দলের হারের কারণ হবেন এমনই মনে হচ্ছিল। শেষ পর্যন্ত রাইডুর ১৭ ও জাদেজার ২২ রানে ৭ উইকেটে ১৭২ রান তোলে চেন্নাই।

জবাব দিতে নেমে নিয়মিত উইকেট হারাতে থাকে গুজরাট টাইটান্স। গেল আসরের চ্যাম্পিয়ন দলটি ৯৮ রানে ৬ উইকেট হারিয়ে একপ্রকার হার মেনে নেয়। পরপর দুই ম্যাচে সেঞ্চুরি করা শুভমন গিল কেবল ভরসা দিচ্ছিলেন। তিনি ৩৮ বলে ৪২ করে আউট হন। এর আগে ঋদ্ধিমান (১২), হার্ডিক পান্ডিয়া (৮), দাশুন শানাকা (১৭), বিজয় শঙ্কর (১৪) ফিরে হন। শেষে ১৬ বলে ৩০ রান করে রশিদ খান কেবল হারের ব্যবধান কমান।

হারলেও গুজরাটের ফাইনালে যাওয়ার আরেকটি সুযোগ আছে। বুধবার মুম্বাই ইন্ডিয়ান্স ও লক্ষ্নৌ সুপার জায়ান্ট এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হবে। ওই ম্যাচের জয়ী দল দ্বিতীয় কোয়ালিফায়ার খেলবে গুজরাটের বিপক্ষে। জয়ী দল চলে যাবে ফাইনালে।

আরো পড়ুন : দেশে বজ্রপাতে প্রাণ গেল ১০ জনের, আহত ১৮

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *