কোরআন পোড়ানোর ঘোষণায় পালুদানকে বৃটেনে প্রবেশের অনুমতি দেয়নি কর্তৃপক্ষ

আন্তর্জাতিক ক্রাইম নিউজ ধর্ম পুরুষ প্রচ্ছদ হ্যালোআড্ডা

কট্টোর ডান-পন্থী এবং ইসলামবিদ্বেষী রাসমুস পালুদান বৃটেনে প্রবেশের অনুমতি পাননি। বুধবার বৃটেনের ওয়েকফিল্ডে কোরআন পোড়ানোর হুমকি দিয়েছিলেন তিনি। কিন্তু এ উদ্দেশ্যে বৃটেনে প্রবেশের চেষ্টা করে ব্যর্থ হন পালুদান। বিষয়টি নিশ্চিত করেছেন বৃটিশ নিরাপত্তামন্ত্রী টম টুগেনধাত। যদিও ঠিক কি কারণে তাকে প্রবেশের অনুমতি দেয়া হয়নি তা জানাননি তিনি। এ খবর দিয়েছে বিবিসি।

খবরে জানানো হয়েছে, সম্প্রতি ওয়েকফিল্ড স্কুলে কোরআন পোড়ানোর কারণে চার শিক্ষার্থীকে বহিস্কার করা হয়। এরপরই গত রোববার টুইটারে একটি ভিডিও আপলোড করেন পালুদান। এতে তিনি বলেন, ওইসব শিক্ষার্থীর পাশে দাঁড়াতে এবং ‘অগণতান্ত্রিক শক্তির’ বিরোধিতা করতে ওয়েকফিল্ড সফরে যাবেন তিনি। সেখানে গিয়ে কোরআন পোড়ানোর পরিকল্পনার কথাও জানান পালুদান।

এর আগে বিভিন্ন দেশে ইসলামবিরোধী আন্দোলন গড়ে তুলেছেন পালুদান। বেশ কয়েকবার মুসলিমদের কাছে পবিত্র ধর্মগ্রন্থ পুড়িয়ে বিশ্বব্যাপী নিন্দার মুখে পড়েছেন।

তার এমন উগ্র আচরণের কারণে দেশে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে। জানুয়ারি মাসে সুইডেনের রাজধানী স্টকহোমে তুর্কি দূতাবাসের বাইরে কোরআন পুড়িয়ে বিতর্ক উস্কে দেন পালুদান। ওই ঘটনার পর সুইডেন ও তুরস্কের সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকে। সামরিক জোট ন্যাটোতে সুইডেনের যোগদান আটকে দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েফ এরদোগান।

আরো পড়ুন : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষের ঘটনায় প্রশাসনের গঠিত কমিটির নির্ধারিত সময়ে তদন্ত শেষ হচ্ছে না

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *