ক্লাস চলায় মিছিলে না যেতে পেরে ক্ষমা চেয়েও ছাত্ররা ক্ষমা পেলনা ছাত্রলীগ সভাপতির কাছে

ক্রাইম নিউজ জনদুর্ভোগ পুরুষ পুরুষ নির্যাতন প্রচ্ছদ রাজনীতি শিক্ষা হ্যালোআড্ডা

নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রাম সরকারি অনার্স কলেজে নবাগত শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে বের করা মিছিলে না যাওয়ায় বিজ্ঞান বিভাগের তিন শিক্ষার্থী জুয়েল রানা, শহিদুল ইসলাম ও ইমনকে কান ধরে উঠবস করিয়েছে কলেজ ছাত্রলীগ সভাপতি শিপন আহমেদ ও তার অনুসারীরা। নবাগত শিক্ষার্থীদের সামনে তাদেরকে শ্রেণিকক্ষের মধ্যে ৫ বার করে কান ধরে উঠবস করানোর পর ঠিকমতো কান না ধরার অভিযোগ এনে ইমনকে আরও ৫ বার কান ধরে উঠবস করতে বাধ্য করা হয়। নতুন করে ঝামেলায় পড়ার ভয়ে এসব বিষয়ে কোনো অভিযোগ করেনি নির্যাতিত শিক্ষার্থীরা।

কলেজের একাধিক শিক্ষক ও ছাত্রছাত্রীরা জানান, গত রোববার একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া নবাগত শিক্ষার্থীদের উদ্বোধনী ক্লাস অনুষ্ঠিত হয়। সেদিন তাদের শুভেচ্ছা জানিয়ে মিছিল বের করে কলেজ ছাত্রলীগ। মিছিলে সকল সাধারণ ছাত্রদের বাধ্যতামূলকভাবে ছাত্রলীগের মিছিলে নিয়ে যাওয়া হয়। এ সময় রসায়ন ক্লাস চলায় বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা মিছিলে যেতে পারেনি। মিছিল শেষে কলেজ ছাত্রলীগ সভাপতি শিপন আহমেদ ও তার অনুসারীরা এসে শ্রেণিকক্ষে জুয়েল রানা, শহিদুল ইসলাম ও ইমনকে বসে থাকতে দেখে। ছাত্রলীগ নেতাকর্মীরা মিছিলে না যাওয়ার কারণ জানতে চায়। তিন শিক্ষার্থী এ সময় মিছিলে না যাওয়ায় ক্ষমা চায়। কিন্তু কলেজ ছাত্রলীগ সভাপতি শিপন আহমেদ ও তার অনুসারীরা ক্ষমা না করে তাদের ৫ বার করে কান ধরে উঠবস করায়।

ঠিকমতো কান না ধরার অভিযোগ এনে ইমনকে আরও ৫ বার কান ধরে উঠবস করতে বাধ্য করা হয়। কান ধরে উঠবস করানোর এসব দৃশ্য অসংখ্য নবাগত শিক্ষার্থী দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখলেও কেউ কোনো প্রতিবাদ করার সাহস পায়নি।

এ বিষয়ে জানতে চাইলে জুয়েল রানা বলেন, সেদিনের বিষয়ে কথা বলে আর কষ্ট বাড়াতে চাই না।
এ ব্যাপারে জানতে অভিযুক্ত শিপন আহমেদকে তার মোবাইলে কল করলেও তিনি ফোন রিসিভ করেননি। কলেজের আওয়ামী লীগপন্থি শিক্ষক নেতা আমিনুল হক মতিন বিষয়টি স্বীকার করে বলেন, ঘটনার পর লাঞ্ছনাকারী ছাত্রলীগ নেতাকর্মীরা তার কাছে এসে ক্ষমা চেয়েছেন। মঙ্গলবার বিকালে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বাদশা উল্লাহ মোবাইলে এ প্রতিবেদককে জানান, কলেজের কাজে তিনি ঢাকায় অবস্থান করায় এসব বিষয়ে কিছু জানেন না।

আরো পড়ুন : ২ কারণে ডেঙ্গুতে মৃত্যুর মিছিল

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *