ডাচ্‌-বাংলা ব্যাংকের টাকা ডাকাতির সাথে জড়িত ৭ জন আটক

অর্থনীতি ক্রাইম নিউজ পুরুষ প্রচ্ছদ হ্যালোআড্ডা

রাজধানীর উত্তরায় অস্ত্র ঠেকিয়ে গতকাল অর্থ লগ্নিকারী প্রতিষ্ঠান মানি প্ল্যান্টের গাড়ি থেকে ছিনতাই হওয়া ১১ কোটি ২৫ লাখ টাকার মধ্যে ৯ কোটি টাকা উদ্ধার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ছিনতাইয়ের ৯ ঘণ্টা পর মহানগর গোয়েন্দা পুলিশ খিলক্ষেত এলাকায় অভিযান চালিয়ে এই টাকা উদ্ধার করেছে। জড়িত থাকার অভিযোগে মানি প্ল্যান্ট লিংক সিকিউরিটিজ কোম্পানি লিমিটেডের দুই জন পরিচালকসহ সাত জনকে আটক করা হয়েছে। এছাড়া ছিনতাইয়ে ব্যবহৃত মাইক্রোবাস জব্দ করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশিদ।

তিনি বলেন, এটি পরিকল্পিত ঘটনা। ছিনতাইকারীরা অনেক আগে থেকে টাকা ছিনিয়ে নেওয়ার পরিকল্পনা করছিলেন।

বৃহস্পতিবার (৯ মার্চ) সকাল ৭টার দিকে রাজধানীর উত্তরা ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর ব্রিজ-সংলগ্ন এলাকায় ডাচ-বাংলা ব্যাংকের টাকার গাড়ি ছিনতাইয়ের ঘটনা ঘটে। সশস্ত্র একটি চক্র গাড়িটি ঘিরে ধরে টাকা ছিনতাই করে নিয়ে যায়। গাড়িটি বুথে টাকা ঢোকাতে ঢাকা থেকে সাভার ইপিজেডে যাচ্ছিল। পুলিশ বলছে, ব্যাংক দাবি করেছে, ঐ গাড়িতে ১১ কোটি ২৫ লাখ টাকা (চারটি ট্রাংকে) ছিল।

পরে ট্রিপল নাইনে ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। থানার পুলিশের পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক সংস্থা এই ছিনতাইয়ের ঘটনার ছায়া তদন্ত শুরু করে। ঘটনার ৯ ঘণ্টা পর ডিবি পুলিশ জানায়, রাজধানীর খিলক্ষেত থেকে ডাকাতি হওয়া টাকা বহনকারী হাইয়েস গাড়িটি উদ্ধার করেছে তারা। গাড়িতে টাকাভর্তি তিনটি ট্রাংক পাওয়া গেছে। চতুর্থ ট্রাংকটি উদ্ধারে অভিযান চলছে।

ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার (ক্রাইম) বিপ্লব বিজয় তালুকদার বলেন, টাকার গাড়িটি অনুসরণ করছিল একটি কালো রঙের হাইয়েস গাড়ি। উত্তরার মেট্রোরেলের ১ নম্বর স্টেশন থেকে তুরাগের দিকে ঢোকার পথে কালো মাইক্রোবাসটি ডাচ্-বাংলা ব্যাংকের টাকা বহনকারী গাড়িটির গতি রোধ করে। মাইক্রোবাস থেকে প্রথমে তিন জন নেমে এসে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে মানি প্ল্যান্টের গাড়িতে থাকা লোকদের নামিয়ে দিয়ে টাকাভর্তি গাড়িসহ পালিয়ে যায়। কিছুদূর যাওয়ার পর গাড়ি রেখে ট্রাংকভর্তি টাকা নিজেদের (ছিনতাইকারীদের) ব্যবহৃত গাড়িতে তোলে। এরপর ছিনতাইকারীরা দ্রুত পালিয়ে যায়।

আরো পড়ুন : বাগেরহাটে চার দফা দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রতিবাদ সমাবেশ

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *