দাসুন শানাকা ইনজুরিতে, শ্রীলঙ্কার নতুন অধিনায়ক মেন্ডিস স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক খেলাধুলা পুরুষ প্রচ্ছদ বিনোদন লাইফ স্টাইল হ্যালোআড্ডা

ইনজুরিতে পড়েছেন শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। গুরুতর চোটে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন এই অলরাউন্ডার। শানাকার অনুপস্থিতিতে লঙ্কানদের নেতৃত্ব দেবেন কুশাল মেন্ডিস।

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয় শ্রীলঙ্কা। সেই ম্যাচে ঊরুর মাংসপেশিতে চোট পান দাসুন শানাকা। পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, বিশ্বকাপের বাকি অংশে খেলতে পারবেন না লঙ্কান অধিনায়ক। শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) জানিয়েছে, বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও জাতীয় দলের সঙ্গেই থাকছেন শানাকা। এসএলসির ব্যবস্থাপক মাহিন্দা হালাংগোডা বলেন, ‘দাসুন শানাকা বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও আপাতত দলের সঙ্গেই থাকবে।’

আগামীকাল বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার মোকাবিলা করবে শ্রীলঙ্কা। সেই ম্যাচ থেকে লঙ্কানদের অধিনায়কত্ব করবেন কুশাল মেন্ডিস। ২৮ বছর বয়সী এই উইকেটরক্ষক-ব্যাটার কয়েক মাস ধরে সহ-অধিনায়কের দায়িত্বে ছিলেন। আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে অধিনায়কত্বও করেছেন।

শানাকা ছিটকে যাওয়ায় তার জায়গায় আরেক অলরাউন্ডার চামিকা করুনারত্নেকে নিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের নির্বাচকরা।

ব্যাট হাতে ছন্দে ছিলেন না শানাকা। গত জানুয়ারিতে ভারতের বিপক্ষে সেঞ্চুরি পাওয়ার পর সবশেষ ১৯ ইনিংসে অর্ধশতকের কোঠা ছুঁতে পেরেছেন মাত্র একবার। দুই অঙ্কের ঘর স্পর্শ করেছেন মাত্র আটবার। তবে শানাকার স্থলাভিষিক্ত হওয়া কুশাল মেন্ডিস রয়েছেন দুর্দান্ত ফর্মে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে ৪২ বলে ৭৬ করা এই ব্যাটার পাকিস্তানের বিপক্ষে খেলেন ৭৭ বলে ১২২ রানের ইনিংস। বিশ্বকাপের আগে এশিয়া কাপেও শ্রীলঙ্কার সর্বোচ্চ রানসংগ্রাহক ছিলেন মেন্ডিস। ৬ ম্যাচে ৩ ফিফটিতে করেছিলেন ২৭০ রান। ২৭ বছর বয়সী চামিকা করুনারত্নে শ্রীলঙ্কার হয়ে সবশেষ ম্যাচ খেলেন গত এপ্রিলে, নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে। তিন সংস্করণ মিলিয়ে ৬০টি ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে এই লঙ্কান অলরাউন্ডারের।

আরো পড়ুন: নির্বাচনী সততার প্রতি বড় রকমের বাধা সৃষ্টি করেছে বর্তমান রাজনৈতিক পরিবেশ

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *