নতুন ছাত্র সংগঠন ‘গণতান্ত্রিক ছাত্রশক্তি’ ঘোষণার পরই ছাত্রলীগের হামলা

পুরুষ পুরুষ নির্যাতন প্রচ্ছদ রাজনীতি লাইফ স্টাইল শিক্ষা হ্যালোআড্ডা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেনের নেতৃত্বে ‘গণতান্ত্রিক ছাত্রশক্তি’- নামে নতুন এক ছাত্র সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। বুধবার বেলা সাড়ে ১১টায় ডাকসুর সামনে এক সংবাদ সম্মেলনে নতুন ছাত্র সংগঠনের ঘোষণা দেন আখতার। সংবাদ সম্মেলন শেষে ক্যাম্পাসে পদযাত্রা কর্মসূচি পালন করেন তারা। কর্মসূচি শেষে ক্যাম্পাস ত্যাগের সময় হামলার শিকার হন আখতার ও তার সংগঠনের কয়েকজন নেতাকর্মী। প্রত্যক্ষদর্শীরা জানায়, সংবাদ সম্মেলনের পর পদযাত্রা কর্মসূচি শেষে আখতারকে বহনকারী রিকশা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা অতিক্রম করার সময় কয়েকজন তার পথরোধ করে। এ সময় তারা আখতার ও তার সংগঠনের কয়েকজন নেতাকর্মীকে রিকশা থেকে নামিয়ে মারধর করে। পরে নেতাকর্মীরা আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেন।

এ বিষয়ে গণতান্ত্রিক ছাত্রশক্তির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্য হাসিব আল ইসলাম বলেন, আত্মপ্রকাশ অনুষ্ঠান শেষে আমরা রিকশা করে যাওয়ার পথে টিএসসি’র পরমাণু শক্তি কমিশনের সামনে আখতার ভাইকে রিকশা থেকে নামিয়ে মারধর করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় কয়েকজন বাঁচাতে গেলে তাদের ওপরও হামলা করে তারা। আখতার গুরুতর আহত হয়েছেন। সবাইকে ঢামেকে চিকিৎসা দেয়া হয়েছে।

হামলার পরে গণমাধ্যমে এক বিজ্ঞপ্তি পাঠায় সংগঠনটির সদস্য সচিব নাহিদ ইসলাম।

তিনি বলেন, গণতান্ত্রিক ছাত্রশক্তির উদ্বোধন কর্মসূচি ও পদযাত্রা থেকে ফেরার পথে পরমাণু শক্তিকেন্দ্রের সামনে কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আখতার হোসেন, যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান, যুগ্ম সদস্য সচিব নুসরাত তাবাস্‌সুম, যুগ্ম সদস্য সচিব আসাদুল্লাহ আল গালিব, ঢাবি কমিটির সদস্য নিশিতা জামান নিহা, যুগ্ম আহ্বায়ক ফয়সাল হাসান, সদস্য আব্দুল্লাহ আল মাহমুদ, সদস্য সুমনা শারমিন, যুগ্ম আহ্বায়ক নুসাইবা তাসনিম সাবা, যুগ্ম সদস্য সচিব আব্দুল হান্নান মাসউদ ও সদস্য সাদিয়া ইয়াসমিন ঐতিহ্যের উপর ছাত্রলীগের ঢাবি শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের অনুসারী হিসেবে পরিচিত কিছু নেতাকর্মী একযোগে হামলা চালায়। আখতার হোসেনসহ আহতদের ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। এর আগে পূর্ব ঘোষণা অনুযায়ী মধুর ক্যান্টিনে বেলা ১১টায় নতুন ছাত্র সংগঠনের আত্মপ্রকাশ উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ছাত্রলীগের নেতাকর্মীরা সেখানে অবস্থান নেয়ায় স্থান পরিবর্তন করে ডাকসু’র সামনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে গণতান্ত্রিক ছাত্রশক্তির কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা কমিটি ঘোষণা করা হয়। ডাকসু’র সাবেক সমাজকল্যাণ সম্পাদক আখতার হোসেনকে আহ্বায়ক ও মো. নাহিদ ইসলামকে সদস্য সচিব করে ২১ সদস্যবিশিষ্ট এক বছর মেয়াদি কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এছাড়া ছাত্র অধিকার পরিষদ ঢাবি শাখার সাবেক সভাপতি আসিফ মাহমুদ সজীব ভূঁইয়াকে আহ্বায়ক ও মো. আবু বাকের মজুমদারকে সদস্য সচিব করে ৩৩ সদস্যবিশিষ্ট তিন মাস মেয়াদি ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক কমিটি গঠন করা হয়। নতুন এই ছাত্র সংগঠনের অধিকাংশ নেতাকর্মী আগে ছাত্রঅধিকার পরিষদের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন।

আরো পড়ুন : আজ দুদকের তদন্ত কর্মকর্তার সামনে হাজির হবেন ড. ইউনূস

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *