পিরোজপুরের শিশু ধর্ষণ-হত্যা মামলার আপিলে ২ আসামির যাবজ্জীবন

আইন-আদালত ক্রাইম নিউজ পুরুষ প্রচ্ছদ শিশু অধিকার শিশু ধর্ষণ শিশু নির্যাতন শিশু/কিশোর হ্যালোআড্ডা

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় ফাতেমা আক্তার ইতি (১০) নামে একটি শিশুকে ধর্ষণের পর হত্যা মামলায় মৃত্যুদণ্ডাদেশ থেকে দুজনকে খালাস দিয়ে হাইকোর্টের রায় বাতিল করেছেন আপিল বিভাগ। একইসঙ্গে বিচারিক আদালতের দেওয়া মৃত্যুদণ্ডের রায় সংশোধন করে তাদের যাবজ্জীবন দণ্ড দিয়েছেন সর্বোচ্চ আদালত।

হাইকোর্টের খালাসের রায় মঞ্জুর করে বুধবার প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে আপিল বেঞ্চ এ রায় দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পি ও সহকারী অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ সাইফুল আলম। আসামি পক্ষে ছিলেন আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা ও মোহাম্মদ শিশির মনির। দণ্ডিতরা হলেন- মঠবাড়িয়া উপজেলার বুখইতলা গ্রামের মৃত জাহিদ হোসেনের ছেলে মেহেদী হাসান স্বপন ও মোস্তফা জমাদ্দারের ছেলে সুমন জমাদ্দার।

শিশু ফাতেমা মঠবাড়িয়া উপজেলার ঝাটিবুনিয়া গ্রামের ফুল মিয়ার মেয়ে। সে একই উপজেলার বুখাইতলা-বান্ধবপাড়ায় নানা বাড়িতে থেকে স্থানীয় হাতেম আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে লেখাপড়া করত। ২০১৪ সালের ৬ অক্টোবর বাড়ির পাশের একটি বাগানে তার উলঙ্গ ও ক্ষত-বিক্ষত লাশ পাওয়া যায়।

বিচার শেষে ২০১৬ সালের ৩১ জানুয়ারি পিরোজপুর জেলা ও দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. গোলাম কিবরিয়া রায়ে দুজনকে মৃত্যুদণ্ডাদেশ দেন। পরে নিয়ম অনুসারে ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে। পাশাপাশি আসামিরা আপিল করেন। ২০২১ সালের ৩০ জুন হাইকোর্ট বিভাগ ডেথ রেফারেন্স খারিজ করে আসামিদের খালাস দেন। পরে ওই রায়ের বিরুদ্ধে আপিল করে রাষ্ট্রপক্ষ।

আরো পড়ুন : ১৬ নভেম্বর ২০২৩, বৃহস্পতিবার নামাজের সময়সূচি

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *