বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় রেড ক্রিসেন্টকে ১ লাখ মার্কিন ডলার অনুদান দিল চীন

অর্থনীতি আন্তর্জাতিক ওকে নিউজ স্পেশাল তথ্য-প্রযুক্তি প্রচ্ছদ লাইফ স্টাইল স্বাস্থ্য কথা হ্যালোআড্ডা

বাংলাদেশে সাম্প্রতিক বন্যা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে ১ লাখ ডলার অনুদান দিয়েছে চীনা রেড ক্রিসেন্ট সোসাইটি।

সোমবার (২৬ আগস্ট) চীনা রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে এ সহায়তা দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন। সোমবার বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ডা. এমইউ কবীর চৌধুরীর কাছে এই চেক হস্তান্তর করেন তিনি।

এ সময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান লুৎফুর রহমান চৌধুরী হেলাল, মহাসচিব কাজী শফিকুল আযম, ঢাকায় চায়না দূতাবাসের থার্ড সেক্রেটারি ঝু ইয়ং, কালচারাল কাউন্সিলর লি শাওপেং, সোসাইটির যুব স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদার, ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক মো. মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

চীনের রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশে সম্প্রতি আঘাত হেনেছে বিধ্বংসী বন্যা। এতে প্রাণ ও সম্পত্তির বিপুল ক্ষতি হয়েছে। চীনের সরকার ও জনগণ বাংলাদেশের জনগণের জন্য গভীর উদ্বেগ ও সহানুভূতি প্রকাশ করেছে। প্রাকৃতিক দুর্যোগের সম্মুখীন একটি দেশ হিসেবে বাংলাদেশের অন্তর্বর্তী সরকার এবং জনগণের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ করছে চীন। দুর্যোগ নির্দয় হলেও মানুষ সহানুভূতিশীল।

এর আগে, রাষ্ট্রদূত ইয়াও ওয়েন, বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করে বাংলাদেশের বন্যা ত্রাণ প্রচেষ্টাকে সমর্থন করার জন্য প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে ২০ হাজার ডলার দান করেন। ওই সময় চীনা রেড ক্রিসেন্টের পক্ষ থেকে ১ লাখ ডলার প্রদানের ঘোষণা দেন।

আরো পড়ুন : উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের হালতিবিলে অভিযান

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *