বৃষ্টির জন্য যশোরে খোলা আকাশের নিচে বিশেষ নামাজ

ধর্ম প্রচ্ছদ লাইফ স্টাইল হ্যালোআড্ডা

যশোর ব্যুরো: অনাবৃষ্টির হাত থেকে রক্ষা পেতে, বৃষ্টির চেয়ে যশোরের ঝিকরগাছায় খোলা আকাশের নিচে বিশেষ নামাজ আদায় করেছে গ্রামবাসী।

শনিবার আসরের নামাজের পরে লাউজানি ঈদগাহ মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়। নামাজে দুই শতাধিক মুসল্লি অংশগ্রহণ করেন।

মুসল্লিরা জানান, প্রচণ্ড দাবদাহে বিপর্যস্ত হয়ে পড়েছে যশোরের জীনজীবন। কাঠফাটা রোদে অতিষ্ঠ হয়ে উঠেছে প্রাণিকুল। বৃষ্টি না হওয়ার কারনে ফসল নষ্ট হওয়ার উপক্রম হয়েছে। শুধু তাই নয়, আশংকাজনকভাবে নেমে গেছে পানির স্তর, ফলে দেখা দিয়েছে সুপেয় পানির তীব্র সংকট। এ কারণে বৃষ্টি চেয়ে আল্লাহর দরবারে বিশেষ দোয়া করেছেন মুসল্লিরা।

শনিবার লাউজানি ঈদগাহ মাঠে খোলা আকাশের নীচে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে বিশেষ নামাজ আদায় করা হয়। নামাজে মোনাজাত পরিচালনা করেন মাওলানা সাইফুল্লাহ বিন কোরবান।

হাফেজ মোহাম্মদ শাকিল হোসেন বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় মানুষ পানির জন্য হাহাকার করছে। বৃষ্টি বা পানির জন্য আল্লাহ নামাজের মাধ্যমে চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নত। তাই আমরা সকলে একত্রিত হয়ে এ নামাজ আদায় করেছি।

স্থানীয় বাসিন্দা এমদাদুল হক বলেন, গরমে হাসফাস অবস্থা। ফ্যানের নিচ থেকে সরা যাচ্ছে না। গত কয়েকদিন ধরে তাপমাত্রা ক্রমাগত বাড়ছেই। মহান আল্লাহর দরবারে আমরা প্রশান্তির বৃষ্টি চেয়েছি। মহান আল্লাহ আমাদের রক্ষা করুক।

এদিকে যশোর বিমানবন্দর আবহাওয়া অফিসের সার্জেন্ট বি এম আজাদ জানান, শনিবার যশোরের তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এবং আগামী দুই দিনের মধ্যে বৃষ্টির কোন পূর্ভাবাস নেই বলেও জানান তিনি।

আরো পড়ুন : কর্মী নিয়োগ বিষয়ে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের জরুরি নোটিশ

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *