ভাটারায় বাসে আগুন দেওয়ার মামলায় বিএনপির ১৫ নেতার ৪ বছর করে কারাদণ্ড

আইন-আদালত পুরুষ প্রচ্ছদ মুক্তমত রাজনীতি লাইফ স্টাইল হ্যালোআড্ডা

নিজস্ব প্রতিবেদক: আট বছর আগে রাজধানীর ভাটারা এলাকায় বাসে আগুন দেওয়ার অভিযোগে মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান এম শাহজাহান, দলটির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবসহ ১৫ জনকে ৪ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্তদের ১৪ জনই বিএনপির নেতা-কর্মী এবং ১ জন জাতীয় পার্টির (কাজী জাফর) নেতা।

এ ছাড়া মামলা থেকে খালাস পেয়েছেন চারজন অভিযুক্ত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের বিচারক মোহাম্মদ জসিম আজ সোমবার এ রায় দেন। প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) মহসিন খান।

মামলার দণ্ডপ্রাপ্ত অন্য আসামিরা হলেন জাতীয় পার্টির (কাজী জাফর) সাবেক নেতা ও সাবেক সংসদ সদস্য আহসান হাবীব লিংকন, বিএনপির সহপ্রচার সম্পাদক শামীমুর রহমান, বিএনপি নেতা বেলাল আহমেদ, মনিরুল হক, নিশান মিয়া, মাহমুদুল হাসান, তৌহিদুল ইসলাম, জিয়াউল ওরফে জুয়েল, আরিফ, মোজাম্মেল হক, মাসুদ রানা, আবদুর রাজ্জাক ও দিদারুল। খালাস পাওয়া চারজন হলেন কফিল উদ্দিন, দ্বীন ইসলাম, মামুন ও আমিনুল ইসলাম।

আসামিপক্ষের আইনজীবী তৌহিদুল ইসলাম বলেন, রায়ের দিন বিএনপি নেতা এম শাহজাহানসহ অন্যরা আদালতে অনুপস্থিত ছিলেন। রায়ে এম শাহজাহানসহ ১৫ জনকে ৪ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

মামলার কাগজপত্রের তথ্য বলছে, ২০১৫ সালের ৪ জানুয়ারি রাজধানীর ভাটারা থানা এলাকার যমুনা ফিউচার পার্কের সামনে বাসে অগ্নিসংযোগ ঘটনায় ভাটারা থানায় মামলা করে পুলিশ। সেই মামলা তদন্ত করে বিএনপির ভাইস চেয়ারম্যান এম শাহজাহানসহ ১৯ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ।

সেই অভিযোগপত্র আমলে নিয়ে ১৯ জনের বিরুদ্ধে ২০১৬ সালের ২৬ জুলাই অভিযোগ গঠন করেন আদালত। এখন মামলায় রায় হলো।

আরো পড়ুন : গাজায় বিদ্যুৎ, খাবার, গ্যাসসহ সব কিছুই বন্ধ করল ইসরায়েল

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *