মাদক ব্যবসায়ীরা পরিকল্পিত হামলা করল সাংবাদিক এনায়েতের উপর; এসএসপি’র তীব্র নিন্দা ও প্রতিবাদ।

ক্রাইম নিউজ তথ্য-প্রযুক্তি প্রচ্ছদ হ্যালোআড্ডা

বরিশালের মুলাদী পৌরসভা এলাকায় বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন খানের ছেলে, বরিশাল জেলা সম্মিলিত সাংবাদিক পরিষদ এসএসপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও দৈনিক সুন্দরবন পত্রিকার মুলাদী উপজেলা প্রতিনিধি এনায়েত হোসেন খানের (রিমন)কে গতকাল রাতে মাথায় বন্দুক ঠেকিয়ে ধারালো অস্ত্রদিয়ে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে গুরুতর জখম করে স্থানীয় মাদক ব্যবসায়ীরা। ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছে মুলাদী থানার ওসি মাকসুদুর রহমান। তিনি আরও বলেন হামলার বিষয়ে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। খুব শীঘ্রই তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এদিকে হামলায় গুরুতর আহত এনায়েতকে মুলাদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবামেক) হাসপাতালে প্রেরণ করা হয়েছে। শেবামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এনায়েত হোসেন বলেন, গতকাল সোমবার সন্ধ্যায় মুলাদী বাজার থেকে মোটরসাইকেল যোগে বাসায় ফিরছিলাম। এসময় মোটরসাইকেল থামিয়ে মুখমণ্ডল কাপড় দিয়ে পেচানো এক যুবক প্রথমে মাথায় বন্দুক ঠেকিয়ে তার ওপর হামলা চালায়। পরে অন্য সন্ত্রাসীরা তাকেকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর জখম করে। সাংবাদিক এনায়েত সন্ত্রাসী সাকিন রাড়ি,অনিক রাড়ি,সাইফুল বেপারি, সোহেল রাড়ি,আদনান রাড়ি,মনির সরদার, তানভীর রাড়ি,অভি,রোটন,মিজান দেওয়ান,জাকির গাজী, ইউসুফ খান,কাওসার মোল্লা, লিঙ্কন হাওলাদার, সাহাদতসহ আরো ৪/৫ জন যুবকে চিনতে পেরেছে। হামলার একপর্যায়ে তাকে মৃত ভেবে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

অন্যদিকে বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন খান বলেন, পূর্ব পরিকল্পিতভাবে আমার ছেলেকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায় সন্ত্রাসীরা। সোমবার রাতেই সন্ত্রাসীদের বিরুদ্ধে মুলাদী থানায় তিনি এজাহার করতে গিয়েছিলাম। তদন্ত শেষে এজাহার গ্রহণ করা হবে। বিষয়েটি মুলাদী থানার ওসি মাকসুদুর রহমান বলেন, ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। খুব শীঘ্রই তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু ঘটনার ২৪ ঘন্টা পার হলে ও এজাহার নথিভূক্ত করেনি মুলাদী থানা ওসি।
সাংবাদিক এনায়েত হোসেন কে পরিকল্পিত ভাবে হত্যার উদ্দেশ্যে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে তৃর্ণমূল সাংবাদিকদের বৃহৎ সংগঠন সম্মিলিতি সাংবাদিক পরিষদ-এসএসপি।

সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি এসএম সামসুল আলম নিক্সন ও সাধারণ সম্পাদক জালাল উদ্দিন জুয়েল এক যৌথ বিবৃতিতে বলেন, যারা সাংবাদিক এনায়েতকে পরিকল্পিত ভাবে হত্যা করার উদ্দেশ্যে এই হামলা করেছে তাদের বিরুদ্ধে দ্রুত মামলা নথিভুক্ত করে, তাদেরকে আইনের আওতায় আনা না হলে সারাদেশে তৃণমূলের সাংবাদিকেরা কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে।

আরো পড়ুন : কোটি প্রাণের আশা বাঁচল মেসিদের শেষ ঝলকে, আর্জেন্টিনা জিতল ২-০ গোলে

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *