যেনে নিন মাহমুদউল্লাহ কাদের কে সেঞ্চুরি উৎসর্গ করলেন

আন্তর্জাতিক খেলাধুলা প্রচ্ছদ বিনোদন হ্যালোআড্ডা

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। আগে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা সংগ্রহ করে ৩৮২ রানের বড় সংগ্রহ। কিন্তু বাংলাদেশ ব্যাট করতে নামার পর মনে হচ্ছিল যেন এই পিচে ব্যাট করাই দুর্বোধ্য ব্যাপার। মাত্র ৫৮ রানের মধ্যেই বিদায় নেন দলের প্রথম পাঁচ ব্যাটার।

বাংলাদেশের রান তিন অঙ্ক স্পর্শ করবে কিনা এই সংশয় ছিল একসময়। কিন্তু সেখান থেকে একাই দলকে বের করে আনেন রিয়াদ। দলকে তো বিব্রতকর স্থান থেকে বের করেনই, হাঁকান নিজের ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ শতক। বিশ্বকাপে এটি রিয়াদের তৃতীয় সেঞ্চুরি।

তিনি ব্যাট করতে নেমেছিলেন ছয়ে। নবম ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে করেন ১১১ বলে ১১১ রান। হাঁকান ১১ চার ও চারটি ছক্কা।

এই শতক তিনি উৎসর্গ করেছেন নিজের পরিবারকে, ‘প্রথমত আলহামদুলিল্লাহ। ওরকম রহস্য নেই। আল্লাহর রহমতে হয়েছে। শুধু চেষ্টা করেছি যতটা অবদান রাখা যায়। উদযাপন… আলহামদুলিল্লাহ। আমার পরিবার। গত তিন মাসে যারা আমাকে সাপোর্ট করেছেন, যারা দোয়া করেছেন তাদের জন্য।’

যে সমর্থকরা কঠিন সময়ে রিয়াদকে সমর্থন দিয়েছেন ও যারা দেননি তাদেরও বিশেষ ধন্যবাদ জানিয়েছেন রিয়াদ— ‘আপনাদের মধ্য থেকে যারা আমাকে ওই সময় সমর্থন করেছেন, তাদের ধন্যবাদ। যারা সমর্থন করেননি তাদেরও অনেক ধন্যবাদ।

এদিকে কয়েক মাস ধরে মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে হয়েছে অনেক আলোচনা-সমালোচনা। টানা কয়েকটি সিরিজ ও এশিয়া কাপের স্কোয়াডে তাকে রাখা হয়নি।

বিশ্বকাপে দলে ফিরেই প্রমাণ করে দেখাচ্ছেন তিনি এখনো ফুরিয়ে যাননি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দলের বাকি ব্যাটাররা সবাই যখন ব্যর্থ, রিয়াদ তখন চাপের মধ্যে হাঁকিয়েছেন দারুণ সেঞ্চুরি।

আরো পড়ুন : বাচ্চাদের লাশ শনাক্ত করণে হাতে পায়ে নাম লিখেন ফিলিস্তিনিরা

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *