যোগাযোগ ব্যবস্থায় নতুন দিগন্ত উন্মোচিত হলো ঢাকা-কক্সবাজার ট্রেন চলাচল শুরুর মধ্যদিয়ে

অর্থনীতি ইতিহাস-ঐতিহ্য ওকে নিউজ স্পেশাল জাতীয় তথ্য-প্রযুক্তি প্রচ্ছদ বিনোদন ভ্রমণ মুক্তমত লাইফ স্টাইল শিল্প প্রতিষ্ঠান সফলতার গল্প হ্যালোআড্ডা

কক্সবাজার  প্রতিনিধি: বহুল প্রতীক্ষিত ঢাকা-কক্সবাজার রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। পূর্ব নির্ধারিত শিডিউল অনুযায়ী শুক্রবার দুপুর ১২টা ৩০ মিনিটে কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ‘কক্সবাজার এক্সপ্রেস’ যাত্রা শুরু করে। এর মধ্য দিয়ে দেশের যোগাযোগ ব্যবস্থায় নতুন দিগন্ত উন্মোচিত হলো।

এ তথ্য নিশ্চিত করেন কক্সবাজার আইকনিক রেলস্টেশনের স্টেশনমাস্টার গোলাম রব্বানী। তিনি বলেন, প্রথম ট্রেন দুপুর ১২টা ৩০ মিনিটে কক্সবাজার আইকনিক রেলস্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। এতে যাত্রী ছিল এক হাজার ২০ জন।

এর আগে শুক্রবার সকাল থেকে যাত্রীরা আসতে শুরু করেন কক্সবাজার আইকনিক রেলস্টেশনে। কক্সবাজার, চট্টগ্রাম এবং ঢাকা রুটে ট্রেন যাত্রায় অংশ নিয়ে ইতিহাসের সাক্ষী হতে আগে থেকেই প্রথম দিনের টিকিট বুকিং করেছিলেন যাত্রীরা। এ যাত্রায় ১ হাজার ২০ জন যাত্রীর মধ্যে বেশির ভাগই ছিলেন পর্যটক। কক্সবাজার থেকে ট্রেনে করে নিজ গন্তব্যে ফিরতে পেরে খুশি তারা। আবার কক্সবাজারের স্থানীয় অধিবাসীদেরও উচ্ছ্বাসের কমতি নেই।

প্রতিটি যাত্রীকেই চকলেট এবং ফুল দিয়ে বরণ করে নিয়েছে রেল কর্তৃপক্ষ।

কক্সবাজার পৌরসভার সাবেক মেয়র সরওয়ার কামাল প্রথম টিকিট কেটেছিলেন কক্সবাজার রেলস্টেশন থেকে। তিনি যাত্রী হতে পেরে আনন্দিত। সাবেক এই জনপ্রতিনিধি বলেন, ‘এই ঐতিহাসিক অনুভূতি কিভাবে প্রকাশ করা যায় আমার জানা নেই। খুবই অসাধারণ অনুভূতি। আমি সবচেয়ে ভিআইপি চেয়ারের যাত্রী।’

ট্রেনযাত্রী জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মঈন উদ্দিন বলেন, ‘এ অনুভূতি প্রকাশ করার মতো না। খুবই দারুণ অনুভূতি এটা, স্বাধীনতার ৫২ বছরে কক্সবাজারবাসীর জন্য অনন্য উপহার। আমরা গর্বিত ট্রেনের যাত্রী হতে পেরে।’

ঢাকা থেকে কক্সবাজার পর্যন্ত শোভন চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৬৯৫ টাকা। এসি চেয়ারের ভাড়া ১ হাজার ৩২৫ টাকা, এসি সিটের ভাড়া ১ হাজার ৫৯০ টাকা এবং এসি বার্থের ভাড়া (ঘুমিয়ে যাওয়ার আসন) ২ হাজার ৩৮০ টাকা।

অপরদিকে চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত শোভন চেয়ারের ভাড়া ২০৫ টাকা, স্নিগ্ধা শ্রেণির ৩৮৬ টাকা, এসি সিটের ৪৬৬ এবং এসি বার্থের ভাড়া ৬৯৬ টাকা।

আরো পড়ুন : কালিহাতী মসজিদের বারান্দা থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *