সাঁথিয়ায় নৌকা-স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত ৩০

ক্রাইম নিউজ জনদুর্ভোগ জনপ্রতিনিধি জাতীয় নির্বাচন পুরুষ প্রচ্ছদ মুক্তমত রাজনীতি হ্যালোআড্ডা

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি : পাবনা-১ (সাঁথিয়া-বেড়া আংশিক) আসনে সাঁথিয়ায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থী জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি ও স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদের সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি হামলা, ভাঙচুর ও সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন।

শুক্রবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। আহতদের,পাবনা,সাঁথিয়া ও বেড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

জানা গেছে, শুক্রবার বিকালে সাঁথিয়া বোয়াইলমারী বাজারে স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদের নির্বাচনি সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে ট্রাক প্রতীকের পক্ষে একটি মিছিল বের হয়। মিছিলটি থানার সামনে পৌঁছালে মিছিলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। স্বতন্ত্র প্রার্থীর সমর্থক সাঁথিয়া পৌরসভার সাবেক মেয়র মিরাজুল ইসলাম প্রামাণিক তাদের মিছিলে হামলার অভিযোগ করেন।

অপর দিকে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা খোকন অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থীর অধ্যাপক আবু সাইয়িদের ট্রাক প্রতীকের পক্ষে মিছিলকারীরা থানার সামনে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে ঢুকে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ প্রার্থী ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকুর ছবিসহ চেয়ার টেবিলসহ আসবাবপত্র ভাঙচুর করে। এ সময় দলীয় কার্যালয়ের অফিস সহায়ক এনামুল হককে (৩৫) মারধর করা হয়।

পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাঁথিয়া পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চু সাংবাদিকদের জানান, উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে কেন্দ্রীয় যুবলীগের সদস্য বেড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র অ্যাডভোকেট আশিফ শামস রঞ্জনের নির্বাচনি কর্মীসভায় যোগদানের জন্যে করমজা থেকে নৌকা প্রতীকের পক্ষে মোটরসাইকেলযোগে আসার পথে বোয়াইলমারী বাজারে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা হামলা চালায়। এ সময় হামলাকারীরা ৪টি মোটরসাইকেল ভাঙচুর ও নৌকার সমর্থকদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হয়। এ ঘটনার প্রতিবাদে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে।

উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার আলপনা ইয়াসমিন ও সহকারী কমিশনার (ভূমি) রিফাতুল হক ও থানা পুলিশ আওয়ামী লীগ কার্যালয় পরিদর্শন করেন।

উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার আলপনা ইয়াসমিন বলেন, আজকের ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। তিনি সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করতে নির্বাচনে অংশগ্রহণকারী সব প্রার্থী ও সমর্থকদের নির্বাচনি আচরণবিধি মেনে চলার আহবান জানান। এর ব্যত্যয় ঘটলে আচরণবিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন বলেন, স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদের পক্ষে মিছিল বের হলে কে বা কারা মিছিলে ইট নিক্ষেপ করে। এ সময় মিছিলকারীরা আওয়ামী লীগের দলীয় কার্যালয় ভাঙচুর এবং বোয়াইলমারী বাজারে নৌকার সমর্থকদের ওপর হামলা করা হয়েছে বলে তিনি শুনেছি।

আরো পড়ুন : স্বাধীনতার পর প্রথমবারের মতো বাসের চাকা গড়িয়েছে খালিয়াজুরীতে

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *