সাংবাদিক শামসুজ্জামানের মুক্তির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মশাল মিছিল

জনদুর্ভোগ জাতীয় তথ্য-প্রযুক্তি প্রচ্ছদ রাজনীতি হ্যালোআড্ডা

প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানের নিঃশর্ত মুক্তি, র‌্যাব হেফাজতে সুলতানা জেসমিন হত্যাকাণ্ডের বিচার এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও বিচারবহির্ভূত হত্যা বন্ধ করার দাবিতে ঢাকায় মশাল মিছিল করেছে বামপন্থী ছাত্রসংগঠনগুলো।

তিন দাবিতে শনিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সঞ্জীব চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলে বামপন্থী ছাত্রসংগঠনগুলোর দুই শতাধিক নেতা-কর্মী অংশ নেন। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ঘুরে নীলক্ষেতের মুক্তি ও গণতন্ত্র তোরণ হয়ে কাঁটাবন ও শাহবাগ মোড় হয়ে টিএসসিতে এসে শেষ হয়।

বাম ছাত্রসংগঠনগুলোর এই মিছিলে ‘অবিলম্বে ডিএসএ বাতিল কর, করতে হবে’,‘অবিলম্বে শামসুজ্জামানকে নিঃশর্ত মুক্তি দাও’, ‘ফ্যাসিবাদ নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক’, ‘অবিলম্বে মিথ্যা মামলা, প্রত্যাহার করতে হবে’, ‘নিপীড়নের বিরুদ্ধে ডাইরেক্ট অ্যাকশন’, ‘জেলের তালা ভাঙব, শামস ভাইকে আনব’, ‘বাঁচার মতো বাঁচতে দে, নইলে গদি ছাইড়া দে’, ‘মাছ-মাংস-চাইল-ডাইলের, স্বাধীনতা লাগব’ প্রভৃতি স্লোগান দেওয়া হয়৷

মিছিলে ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (বাসদ), সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (মার্ক্সবাদী), বিপ্লবী ছাত্র মৈত্রী, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল, ছাত্র ফেডারেশন (জাতীয় মুক্তি কাউন্সিল), বিপ্লবী ছাত্র-যুব আন্দোলন, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ ও ছাত্র ফেডারেশনের (গণসংহতি আন্দোলন) নেতা-কর্মীরা অংশ নেন।

মিছিল শেষে রাজু ভাস্কর্যের সামনে সমাবেশে গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের সভাপতি ছায়েদুল হক প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানের নিঃশর্ত মুক্তি, র‌্যাব হেফাজতে সুলতানা জেসমিন হত্যাকাণ্ডের বিচার এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও বিচারবহির্ভূত হত্যা বন্ধ করার দাবি পুনর্ব্যক্ত করে বক্তব্য দেন।

আরো পড়ুন : গোবিন্দগঞ্জে সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান বিষয়ক গণ শুনানী অনুুষ্ঠিত

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *