সিলেটে বিএনপির মিছিলে ককটেল বিস্ফোরন, পুলিশের ফাঁকা গুলি, আটক ৩

ক্রাইম নিউজ জনদুর্ভোগ নির্বাচন পুরুষ প্রচ্ছদ রাজনীতি হ্যালোআড্ডা

সিলেট অফিস: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে সিলেট নগরীর জিন্দাবাজার এলাকায় বিএনপি মশাল মিছিল বের করে। বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিএনপির ৩০-৩৫ জন নেতাকর্মী বারুতখানা পয়েন্ট থেকে একটি মিছিল নিয়ে জিন্দাবাজার পযেন্টে এসে রাস্তায় টায়ার ও বাঁশ দিয়ে আগুন জালায়। এসময় ককটেল বিস্ফোরন করে আতংক ছড়ানোর চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া করে এবং ফাঁকা গুলি ছেড়ে বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় পুলিশ তিন জনকে আটক করে এবং একটি মোটরসাইকেল জব্দ করে। আটককৃতদের পরিচয় তাৎক্ষণিক ভাবে জানা যায়নি।

আটকের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্টোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ওসি মুহাম্মদ আলী মাহমুদ। তিনি জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটাতে একদল লোক মশাল মিছিল বের করে আংতকের সৃষ্টি করে। পুলিশ জানমালের নিরাপত্তায় দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় তিনিজনকে আটক করা হয়।

এর আগে সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে আগামী জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা দেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।
তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। ভোট গ্রহণ হবে ৭ জানুয়ারি।

কাওছার আহমদ

আরো পড়ুন : ভেজাল ওষুধে মৃত্যুতে ১০৪ শিশুর পরিবারকে ১৫ লাখ টাকা করে ক্ষতিপূরণের নির্দেশ

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *