সিলেট সিটি নির্বাচনে গ্রামকে নগর বানানোর চ্যালেঞ্জ নিয়ে ৩৩ নম্বর ওয়ার্ডে ১৬ প্রার্থী

নির্বাচন প্রচ্ছদ মুক্তমত রাজনীতি লাইফ স্টাইল হ্যালোআড্ডা

কাওছার আহমদ, সিলেট: সিলেট সিটি করপোরেশনের (সিসিক) সীমানা সম্প্রসারণ করে সিলেট সদর ও দক্ষিণ সুরমা উপজেলার ৭ ইউনিয়নের বিভিন্ন এলাকা সিসিকের অন্তর্ভূক্ত করা হয়েছে। নতুন করে যুক্ত এসব এলাকায় রয়েছে বহুমাত্রিক সমস্যা। প্রতিটি গ্রামে রাস্তা-ঘাট, ড্রেনেজ ব্যবস্থা, কালভার্ট, স্যানিটেশন, জলাবদ্ধতা ও খাবার পানির সংকট সহ নানামুখী সমস্যা রয়েছে। এসব সমস্যা সমাধান করে গ্রামকে নগর বানানো হবে নির্বাচিত জনপ্রতিনিধিদের প্রধান চ্যালেঞ্জ। আর এ চ্যালেঞ্জ নিয়ে ভোটযুদ্ধে রয়েছেন ১৬ প্রার্থী।

সুরমা নদী সিলেট নগরীকে দ্বিখন্ডিত করেছে। দ্বি খন্ডিত উত্তর সুরমা ও দক্ষিন সুরমা নিয়েই সিটি করপোরেশন গঠিত। এবারের নির্বাচনের আগ মুহুর্তে সুরমার দু’তীরের বেশক’টি গ্রাম নিয়ে সিসিকের অর্ন্তভ‚ক্ত করা হয়। উচুঁ-নিচু টিলা, ছড়া, খাল-বিল ও হাওর বেষ্টিত এসব এলাকার মধ্যে সদর উপজেলার খাদিমপাড়া (আংশিক), কালাটিকর (আংশিক), মনিপুরীপাড়া বস্তি, বহর দাসপাড়া, ধনকান্দি, পাঁচগরি, লালখাটংগী, শাহপরাণ আবাসিক এলাকা, বহর নোয়াগাঁও, এটিআই, ভাওয়াল টিলা, ইসলামাবাদ ও কল্লগ্রাম নিয়ে সিসিকের ৩৩ ওয়ার্ড গঠিত। এ ওয়ার্ডে মোট ভোটার রয়েছেন ৯ হাজার ৫’শ ৬৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪ হাজার ৮’শ ৪৪ জন এবং নারী ভোটার ৪ হাজার ৭’শ ২৩ জন।
এ ওয়ার্ডে প্রতিদ্ব›দ্বীতা করছেন সমাজ সেবক মো. মাহবুবুর রহমান চৌধুরী, আবু সাদেক মোহাম্মদ খায়রুল ইসলাম চৌধুরী, ইকবাল হোসেন শামীম, ইন্দ্রজিত বিশ^াস, দেলোয়ার হোসেন, মঞ্জুর রহমান, মোহাম্মদ বাহার উদ্দিন, মো. আব্দুল আহাদ, মো. গৌছ উদ্দিন, মো. ফখরুল ইসলাম (দুলু), মো. রমিজ উদ্দিন, মো. শামীম আহমদ মিন্টু, মো. সেলিম আহমদ, মো. হুমায়ুন কবির চৌধুরী, শাহজাহান আহমদ খাদি, হিমেল আহমদ।

স্থানীয়রা জানান, এসব প্রার্থীরা নির্ঘুম প্রচারণা চালাচ্ছেন। শেষমুহূর্তে ভোটারের মন জয় করতে নানা প্রতিশ্রæতি দিচ্ছেন। ভোটের মাঠে ১৬ প্রার্থী থাকলেও মূল আলোচনায় রয়েছেন ৪ জন। এ ৪ জন হলেন-মো. মাহবুবুর রহমান, ইকবাল হোসেন শামীম, দেলোয়ার হোসেন ও সেলিম আহমদ।

নাম প্রকাশে অনিচ্ছুক ধানকান্দির এক বাসিন্দা বলেন, নগর ভবনে ওয়ার্ডের জনপ্রতিনিধিত্ব করার মতো যোগ্য প্রার্থী দেখে ভোটাররা সমর্থন করবে। এছাড়া অতীতে যারা এলাকায় সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডে অবদান রেখেছে তাদেরকে মূল্যায়ন করার সময় এসেছে।

কাউন্সিলর প্রার্থী মো. মাহবুবুর রহমান বলেন, এলাকাবাসীর সমর্থন নিয়ে নির্বাচনে প্রার্থী হয়েছি। জয়-পরাজয় বড় কথা নয়। এলাকার উন্নয়ন ও নাগরিক সেবা নিশ্চিত করা হলো আমার মূল লক্ষ্য। আমাদের এ ওয়ার্ডটি সিটি করপোরেশনের সাথে নতুন করে যুক্ত করা হয়েছে। এ ওয়ার্ডের ভিতরের অধিকাংশ রাস্তা কাঁচাও ছোট, ড্রেন নেই, খাবার পানির সংকট, মশার উপদ্রব ও জলাবদ্ধতা রয়েছে। এসব সমস্যা সমাধান করে একটি আধুনিক ওয়ার্ড গড়তে চাই।

আরো পড়ুন : সিলেট সিটি নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থীর ১৫ দফা নির্বাচনী ইশতেহার

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *