স্বাধীনতার পর প্রথমবারের মতো বাসের চাকা গড়িয়েছে খালিয়াজুরীতে

ওকে নিউজ স্পেশাল জাতীয় নির্বাচন প্রচ্ছদ ভ্রমণ হ্যালোআড্ডা

খালিয়াজুরী (নেত্রকোনা) প্রতিনিধি : স্বাধীনতার পর খালিয়াজুরীতে এই প্রথমবারের মতো বাসের চাকা গড়িয়েছে। দ্বাদশ সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় নির্বাচন কমিশনের মোতায়েন করা বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) সদস্যরা শুক্রবার বাসে চড়ে সদরে ঢোকেন। সদরে বাসটিকে ঘিরে জনসাধারণের মধ্যে উৎসুখ দেখা দেয়।

জানা যায়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে শান্তিশৃঙ্খলা রক্ষায় সারা দেশের মতো উপজেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে। তারাই প্রথমবারের মতো একটি বড় বাস নিয়ে উপজেলা সদরে আসেন। এর আগপর্যন্ত ওই উপজেলা সদরের রাস্তায় কোনো বাস চলেনি। তবে গত বছর থেকে প্রাইভেটকার, জিপ ও ছোট ছোট ট্রাক চলতো এ উপজেলায়।

সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিহারেন্দু দেব রায় বলেন, আমরা খুবই আনন্দিত। বিশাল এ বাসটি দেখতে রাস্তার দুইপাশে ভিড় জমান শত শত মানুষ। আর এ স্মৃতিকে ধরে রাখতে অনেকে গাড়ির পাশে দাঁড়িয়ে ছবিও তুলেছেন। এখন হেমন্তকাল থেকে খালিয়াজুরী সদর থেকে ঢাকা-নারায়ণগঞ্জ বাসসেবা চালু করা সম্ভব হবে।

উপজেলা নির্বাহী অফিসার এম রকিবুল হাসান বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে শান্তিশৃঙ্খলা রক্ষায় খালিয়াজুরীতে এক প্লাটুন বিজিপি মোতায়েন করা হয়েছে। গত ২০ মার্চ ধনু নদীতে ফেরি চালু হওয়ায় বিজিবির একটি টিম আজ উপজেলা সদরে বাস নিয়ে আসতে পেরেছে। ফেরি নিয়মিত চলাচল করলে পুরোপুরি পালটে যাবে এলাকার অর্থনীতি। জেলা সদরের সঙ্গে সরাসরি যুক্ত হবে এ বিচ্ছিন্ন জনপদ। চাঙ্গা হবে স্থানীয় অর্থনীতি, সমৃদ্ধ হবে এখানকার কৃষি ও মৎস্য শিল্প।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রাব্বানী জব্বার বলেন, গত ২০ মার্চ ধনু নদীতে ফেরি উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী। এরপর থেকে এ উপজেলার মানুষের জীবনমানের উন্নয়ন ঘটছে। হাওড় এলাকার মানুষের কৃষিপণ্য ক্রয়-বিক্রয়ের ভিন্নমাত্র যুক্ত হয়েছে। স্বাধীনতার পর এই প্রথম উপজেলাতে বড় কোনো বাস এসেছে।

আরো পড়ুন : চলুন জেনে নেয়া যাক শুক্রবারের যত আমল

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *