স্বেচ্ছা কারাবরণের আসছেন চার্টার্ড ফ্লাইটে আসছেন আমেরিকান বাংলাদেশিরা

ওকে নিউজ স্পেশাল তথ্য-প্রযুক্তি নির্বাচন প্রচ্ছদ প্রবাস বিনোদন ভ্রমণ মুক্তমত রাজনীতি লাইফ স্টাইল হ্যালোআড্ডা

সরকার বিরোধী নানা ধরনের আন্দোলনের মাঝে এবার অভিনব এক আন্দোলনের ঘোষণা এসেছে। ঘোষণাটি বাইরে থেকে এলেও এর কারিগর বাংলাদেশেরই বংশোদ্ভূত। তার নাম জাহিদ খান। থাকেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বের অঙ্গরাজ্য ভার্জিনিয়ায়। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার একটি পোস্ট দেশ-বিদেশে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে।

জাহিদ খান লিখেছেন, “বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে আমাদের পিছিয়ে থাকার কোন সুযোগ নেই। বাংলাদেশি-আমেরিকান হিসাবে অধিকার বঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে হবে। আমরা প্রয়োজনে স্বেচ্ছায় কারাবরণ করবো। ইতিমধ্যে আমরা কয়েকজন মনস্থির করেছি। চার্টার্ড ফ্লাইটের জন্য আমাদের অন্তত ২৫০ জন প্রয়োজন।

ইতিমধ্যে জাহিদ খানের পোস্টটি ভাইরাল হয়ে যায়। আরও অনেক বাংলাদেশি-আমেরিকান তার এমন উদ্যোগের সাথে একাত্মতা পোষণ করে মন্তব্য এবং পোস্ট করেন।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেস নিবাসী রেজাউর রহমানও উক্ত উদ্যোগের সাথে থাকার আশাবাদ ব্যক্ত করেছেন।

এমন সিদ্ধান্তের কারণ জানতে চাইলে যুক্তরাষ্ট্রে ‘কর্পোরেট জেট পাইলট’ হিসেবে কর্মরত রেজাউর রহমান বলেন, “আমেরিকাতে অনেকদিন ধরে আছি। অসংখ্য আত্মীয়-স্বজন এখানে আছেন। আমেরিকার মতো গণতান্ত্রিক দেশে থেকে যখন বাংলাদেশে একনায়কতন্ত্র দেখি তখন সত্যি খুব খারাপ লাগে।

কেবল বাংলাদেশি-আমেরিকানরাই নন, বাংলাদেশ থেকেও অনেকেই জাহিদ খানের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন, তার সাথে একাত্মতা পোষণ করেছেন।

আরো পড়ুন : ৩ ঘণ্টায় ৩০১টি মনোনয়ন ফরম থেকে দেড় কোটি টাকা আয় করল আওয়ামী লীগ

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *