ফেসবুক হ্যাকিং গ্রুপের এক সদস্য গ্রেফতার

ক্রাইম নিউজ তথ্য-প্রযুক্তি পুরুষ প্রচ্ছদ হ্যালোআড্ডা

সিলেট অফিস: ফেসবুক হ্যাকিং গ্রুপের এক সদস্যকে গ্রেফতার করেছে সিলেট মহানগর গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃতের নাম মোশারফ হোসেন আকিল (২০)। তিনি রাজধানীর ডেমরা থানার ষ্টাফকোর্য়াটার এলাকার মো. আলাউদ্দিনের ছেলে। গত সেমাবার রাজধানীর ডেমরা থানার স্টাফকোয়ার্টার এলাকা থেকে তাকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে হ্যাকিং এর একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

গতকাল মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার সুদিপ দাশ। তিনি জানান, ওই যুবক দীর্ঘদিন ধরে বিভিন্ন বয়সী ব্যক্তির ফেসবুক আইডি হ্যাকের মাধ্যমে মেসেঞ্জার ও ওয়াটসঅ্যাপ ব্যবহার করে ব্ল্যাকমেইল করতেন। প্রথমে ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড করতো। এরপর সেই আইডির ব্যক্তির সঙ্গে যোগাযোগ করে হ্যাককৃত অ্যাকাউন্ট উদ্ধার করে দিবে বলে বিকাশে টাকা নিতেন। এভাবে প্রতারণার মাধ্যমে হাজার হাজার টাকা হাতিয়ে নিতো হ্যাকিং গ্রুপের এই সদস্য।

সিলেট মহানগর পুলিশের মিডিয়া বিভাগ জানায়, সিলেটের এক তরুণী ও রাজধানীর আগপাড়ার মৌসুমী-৬৮ এলাকার রামপ্রাসাদ ঘোষ (৫০) নামের এক ব্যক্তি সহ বিভিন্ন অজ্ঞাত ব্যক্তির কাছ থেকে ফেইসবুক হ্যাক করে টাকা দাবি করে গ্রেফতারকৃত আকিল। পরে কয়েক ধাপে তাদের কাছে থেকে ঐ যুবক ৩ হাজার, ২ হাজার ও দেড় হাজার টাকা হাতিয়ে নেয়। দীর্ঘ নয় মাস ধরে তাদের সঙ্গে এভাবে প্রতারণা করে আসছে ওই যুবক। পরে ভোক্তভোগিরা থানায় অভিযোগ করলে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (ডিবি-সিটি এন্ড সিসি) শাহারিয়ার আলমের নেতৃত্বে সাইবার ক্রাইম ইউনিটের তথ্য প্রযুক্তির সাহায্যে আকিলকে গ্রেফতার করা হয়।

সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার সুদিপ দাশ আরও জানান, গ্রেফতারকৃত ওই যুবকের বিরদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি সিলেট মহানগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিট তদন্ত করছে।

কাওছার আহমদ

আরো পড়ুন : পুড়িয়ে দেওয়া হলো পাখি শিকারের ৮শ হাত জাল, পাখি অবমুক্ত

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *