সিলেট সিটি নির্বাচনে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্ঠার মামা কাউন্সিলর পদে প্রার্থী

জনপ্রতিনিধি নির্বাচন প্রচ্ছদ রাজনীতি হ্যালোআড্ডা

সিলেট অফিস: আসন্ন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে দলের সিদ্ধান্ত মেনে বিএনপির অধিকাংশ নেতাকর্মী নির্বাচন বর্জন করলেও কিছু সংখ্যক নেতাকর্মী-সমর্থক ও নেতাদের আত্মীয় নানা কৌশলে নির্বাচনে অংশ নিয়েছেন। গতকাল মঙ্গলবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে তারা পৃথক ভাবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। বিএনপি দলীয় বর্তমান কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, ফরহাদ চৌধুরী শামীম ও আব্দুর রকিব তুহিন সহ বেশ কিছু সংখ্যক নেতাকর্মী মনোনয়নপত্র দাখিল করেছেন। এদিকে, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্ঠা ড. এনামুল হক চৌধুরীর মামা ও নাগরিক আন্দোলনের সংগঠক আব্দুল করিম চৌধুরী কিমও চার নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন। তিনি বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের সাধারণ সম্পাদকের দায়িত্বে আছেন।

আত্মীয়তার বিষয়টি স্বীকার বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্ঠা ড. এনামুল হক চৌধুরী বলেন, নাগরিক আন্দোলনের নেতা আব্দুল করিম কিম আমার মায়ের খালাতো ভাই। তিনি সরাসরি কোন রাজনৈতিক দলের সাথে জড়িত নয়। এছাড়া এ নির্বাচনে বিএনপির কোন নেতাকর্মী অংশ গ্রহণ করছেনা, যারা দলের সাথে বেঈমানী করে প্রহসনের এ নির্বাচনে যাবে দল তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিবে।

নাগরিক আন্দোলনের নেতা হিসেবে পরিচিত আব্দুল করিম কিম জানিয়েছেন, চার নম্বর ওয়ার্ড তার জন্মস্থান। ওই ওয়ার্ডে পরিকল্পিত আবাসন, নাগরিকদের পরিচ্ছন্ন বসবাসে আদর্শিক এলাকা হিসেবে পরিচিত। এ পরিচিতিকে সমুন্নত রাখতেই এলাকাবাসীর পরামর্শে তিনি প্রার্থী হয়েছেন। ভোটের লড়াইয়ে জিততে পারলে নাগরিক আন্দোলনের দাবিদাওয়া নিয়ে তিনি জনপ্রনিধি হিসেবে আরও সোচ্চার থাকবেন বলে জানিয়েছেন। মনোনয়নপত্র দাখিলের পর তার পক্ষে প্রচারণায় এলাকাবাসীর উদ্যোগে একটি লিফলেট প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, সিলেট নগরীর ক্লিন এরিয়া খ্যাত ৪ নং ওয়ার্ডে একাটানা চারবার বিজয়ী কাউন্সিলর ছিলেন বিএনপি নেতা রেজাউল হাসান কয়েস লোদী। বিএনপি দলগতভাবে সিটি নির্বাচন বয়কট করায় কয়েস লোদী এবার প্রার্থী হচ্ছেন না। এ ওয়ার্ডে কিম ছাড়াও মনোনয়ন জমা দিয়েছেন মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি।
সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী বলেন, বিএনপির খাঁটি কোন কর্মী এ নির্বাচনে যাবেনা। দেশের এই ক্রান্তিলগ্নে যারা ব্যক্তি স্বার্থকে বড় করে দেখে নির্বাচনে অংশ নিবে তাদের বিরুদ্ধে হাইকমান্ড কঠোর রয়েছেন। বিএনপিতে তাদের কোন স্থান থাকবেনা।

কাওছার আহমদ

আরো পড়ুন : ফেসবুক হ্যাকিং গ্রুপের এক সদস্য গ্রেফতার

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *