তৃতীয়বারের মতো খুলনা সিটির মেয়র তালুকদার আব্দুল খালেক

জনপ্রতিনিধি তথ্য-প্রযুক্তি নির্বাচন প্রচ্ছদ রাজনীতি

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে : তৃতীয়বারের মতো খুলনা সিটির মেয়র হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আব্দুল খালেক। নির্বাচনে ২৮৯টি কেন্দ্রের বেসরকারি ফলাফলে জানা গেছে, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আব্দুল খালেক নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ৫৪ হাজার ৮২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুল আউয়াল হাতপাখা প্রতীকে পেয়েছেন ৬০ হাজার ৬৪ ভোট।

নগর পিতা নির্বাচনে গতকাল সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএমে) মাধ্যমে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেছেন খুলনা সিটিবাসী। আওয়ামী লীগ ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী ছাড়াও খুলনা সিটি নির্বাচনে অংশ নেয় জাতীয় পার্টি মনোনীত শফিকুল ইসলাম মধু (লাঙ্গল), জাকের পার্টি মনোনীত এস এম সাব্বির হোসেন (গোলাপ ফুল) এবং একমাত্র স্বতন্ত্র প্রার্থী এস এম শফিকুর রহমান মুশফিক (দেওয়াল ঘড়ি)।

এদিকে নির্বাচনে সাধারণ ৩১টি ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে ১৩৬ জন, ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৩৯ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে নগরীর ১৩ নম্বর ওয়ার্ডে এস এম খুরশিদ আহমেদ টোনা এবং ২৪ নম্বর ওয়ার্ডে জেড এ মাহমুদ ডন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ সিটিতে ভোটার সংখ্যা ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন। এদের মধ্যে পুরুষ ২ লাখ ৬৮ হাজার ৮৩৩ জন এবং নারী ২ লাখ ৬৬ হাজার ৬৯৬ জন।

আরো পড়ুন : কথিত সাংবাদিক আর রাজউকের কিছু অসাধু পরিদর্শকের চাঁদাবাজ সিন্ডিকেট!

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *