অপহরণ-ব্ল্যাকমেইল, ৯৯৯-এ ফোনকলে ঢাবি শিক্ষার্থী উদ্ধার করল খিলগাঁও থানা পুলিশ

অনুসন্ধানী ওকে নিউজ স্পেশাল নারী নারী নির্যাতন প্রচ্ছদ সফলতার গল্প হ্যালোআড্ডা

স্টাফ রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী রাজধানীর খিলগাঁও এলাকায় বান্ধবীর সঙ্গে দেখা করতে যান। পরে তাকে আটকে মারধরের পর নগ্ন ছবি তুলে মুক্তিপণ আদায়ের চেষ্টা করা হয়। জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ এমন অভিযোগ পেয়ে তথ্যপ্রযুক্তির সহায়তায় ওই শিক্ষার্থীকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় অপহরণের অভিযোগে দু’জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন-দীন ইসলাম (২৭) ও সাইফুল ইসলাম অপূর্ব (২৮)। গতকাল জাতীয় জরুরি সেবা নম্বরের পরিদর্শক (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স অফিসার) আনোয়ার সাত্তার এসব তথ্য জানান। বলেন, গতকাল সকাল পৌনে দশটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় ৭১ হল থেকে ইতিহাস বিভাগের এক শিক্ষার্থী জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে জানান, তার হলের জুনিয়র শিক্ষার্থী ইসলামিক স্টাডিজ বিভাগের একজন ছাত্র বান্ধবীর সঙ্গে দেখা করতে মঙ্গলবার রাতে মালিবাগ যায়। ভোররাতের দিকে তারা জানতে পারেন ওই শিক্ষার্থীকে আটকে রাখা হয়েছে। তার ফোন নম্বর বন্ধ পাওয়া যাচ্ছে। তবে তার মেসেঞ্জার অ্যাকাউন্ট ব্যবহার করে পরিচিতজনদের কাছে টাকা চাওয়া হচ্ছে।

আনোয়ার সাত্তার বলেন, মেসেঞ্জারের মাধ্যমে আটক শিক্ষার্থী জানাচ্ছিলেন, তাকে খুব মারধর করা হয়েছে এবং নগ্ন করে ছবি তোলা হয়েছে।

১ লাখ টাকা না পেলে তাকে ছাড়া হবে না। এ অবস্থায় কলার দ্রুত পুলিশি সহায়তার অনুরোধ জানিয়ে ৯৯৯ নম্বরে ফোন করেন।

পুলিশ পরিদর্শক বলেন, ৯৯৯-এ কলটেকার কনস্টেবল সায়েমউদ্দীন কলটি রিসিভ করেছিলেন। কনস্টেবল সায়েম তাৎক্ষণিকভাবে খিলগাঁও থানায় বিষয়টি জানিয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য জানায়। ৯৯৯-এর ডিসপাচার এসআই জয়ন্ত ঘরামি সংশ্লিষ্ট থানা-পুলিশ এবং কলারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে পুলিশি তৎপরতার আপডেট নিতে থাকেন। তথ্যপ্রযুক্তির মাধ্যমে দক্ষিণ গোড়ানের একটি বাসায় ভুক্তভোগী শিক্ষার্থীর অবস্থান শনাক্ত করে খিলগাঁও থানা-পুলিশের একটি দল। তারা দ্রুত ঘটনাস্থলে গিয়ে অপহরণ ও ব্ল্যাকমেইলিংয়ের শিকার শিক্ষার্থীকে (২৩) উদ্ধার করেন। এ সময় অপহরণের অভিযোগে ২ ব্যক্তিকে গ্রেপ্তার করেন। খিলগাঁও থানার উপ-পরিদর্শক এসআই জসিমউদ্দীন জানিয়েছেন, আটক দু’জনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

আরো পড়ুন : ডেঙ্গুতে দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল, ঢাকার দক্ষিণের ৩ ওয়ার্ড ঝুঁকিপূর্ণ

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *