রাজশাহীতে বিপুল ভোটে কাউন্সিলর নির্বাচিত হলেন তৃতীয় লিঙ্গের সাগরিকা

ওকে নিউজ স্পেশাল জনপ্রতিনিধি নির্বাচন প্রচ্ছদ লাইফ স্টাইল সফলতার গল্প হ্যালোআড্ডা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে তিনটি ওয়ার্ড থেকে বিপুল ভোটে নির্বাচিত হয়ে সবাইকে চমকে দিয়েছেন তৃতীয় লিঙ্গের সুলতানা আহমেদ সাগরিকা

আনারস প্রতীক নিয়ে ৬ হাজার ২৬৩ ভোট পেয়ে রাজশাহী সিটি করপোরেশনের ৭ নম্বর জোন (১৯, ২০, ২১ নং ওয়ার্ড) সংরক্ষিত নারী কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন তিনি।
সুলতানা আহমেদ ওরফে সাগরিকা ‘দিনের আলো হিজড়া সংঘ’ এর সাধারণ সম্পাদক। তৃতীয় লিঙ্গের বলে নবম শ্রেণিতে উঠার পর আর বিদ্যালয়ে টিকতে পারেননি সুলতানা আহমেদ ওরফে সাগরিকা। আগের ক্লাসগুলোও পার করেছেন নানা টিপ্পনীতে। শেষমেশ বাড়িও ছাড়তে হয়। এরপর নানা সংগ্রামে কেটেছে জীবন। সব বাধা পেরিয়ে এখন জনগণের সেবা করতে চান তিনি। সবার কাছে তিনি সাগরিকা নামেই পরিচিত।

২০০০ সালে ‘দিনের আলো হিজড়া সংঘ’ নামের সংগঠনের যাত্রা শুরু হয়। ২০০৫ সালে মহিলা অধিদপ্তর ও ২০০৭ সালে সমাজসেবা অধিদপ্তর থেকে নিবন্ধন পায় সংগঠনটি। তিনি তৃতীয় লিঙ্গের মানুষদের ভোটাধিকার, বিভিন্ন কর্মকাণ্ডে অংশীদারত্ব নিয়ে কাজ করেছেন। ২০২২ সাল থেকে রাজনীতিতে সক্রিয় হন।

জয়ের পর এক প্রতিক্রিয়ায় সুলতানা আহমেদ সাগরিকা বলেন, ‘আমি মানুষের জন্য কাজ করতে চাই। আমার নির্বাচনী এলাকায় যেসব প্রতিশ্রুতি দিয়েছি তা পূরণ করবো। ওয়ার্ডে গরীব রোগীদের জন্য অ্যাম্বুলেন্স দেওয়া ও ২৪ ঘণ্টা সেবার জন্য হটলাইন নম্বর খোলা এর মধ্যে অন্যতম। আমি কাজ করবো, সবাইকে পাশে চাই।’

আরো পড়ুন : দেশে মসজিদ রয়েছে ৩ লাখ ৩১ হাজার ১২৫টি

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *