সিলেটে দুর্ঘটনাস্থল পরিদর্শনে বুয়েটের প্রতিনিধিদল, চালক ঘুমিয়েছিলেন

জনদুর্ভোগ জাতীয় প্রচ্ছদ ভ্রমণ মুক্তমত হ্যালোআড্ডা

সিলেট অফিস: সিলেটের গোয়াইনঘাটে সড়ক দুর্ঘটনায় নিহত সাতজনের দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) এর সড়ক দুর্ঘটনা গবেষণা ইনস্টিটিউটের একটি প্রতিনিধি দল। পরিদর্শন শেষে প্রতিনিধিদল জানিয়েছেন দুর্ঘটনার সময় মাইক্রোবাসের চালক ঘুমিয়ে ছিলেন। তথ্যটি নিশ্চিত করেছেন গোয়াইনঘাট থানার ওসি কে এম নজরুল ইসলাম। তিনি বলেন, বুয়েট এর সড়ক দুর্ঘটনা গবেষণা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক আরমানা সাবিহা হক এর নেতৃত্বে একটি টিম বুধবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় প্রত্যক্ষদর্শীসহ কয়েকজনের সঙ্গে কথা বলেন তারা।

তিনি আরও জানান, দুর্ঘটনায় মাইক্রোবাস ও অটোরিকশা উভয়ের চালকই মারা গেছেন। যাত্রীরাও নিহত হয়েছেন। তাদের স্বজনদের পক্ষ থেকে কেউ মামলা করতে আসেননি। নিহত ব্যক্তিদের মধ্যে দুটি যানের চালক থাকায় কোনো পক্ষই আর মামলায় আগ্রহী হয়নি।

প্রতিনিধি দলের সাথে থাকা বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ সিলেটের সহকারী পরিচালক মো. রিয়াজুল ইসলাম জানান, প্রাথমিক তদন্তে মহাসড়ক দিয়ে সিলেট থেকে ভোলাগঞ্জগামী মাইক্রোবাসের চালক দীর্ঘ সময় ধরে গাড়ি চালিয়ে আসায় ক্লান্ত হয়ে ঘুমিয়ে পড়েছিলেন বলে জানা গেছে। মাইক্রোবাসের চালক হঠাৎ ডান দিকে মোড় ঘোরাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা সিএনজিচালিত অটোরিকশাটিকে ধাক্কা দিলে মাইক্রোবাস ও অটোরিকশা সড়কের পাশে খালে পড়ে যায়। এতে সাতজন নিহত হন। নিহত ব্যক্তিদের মধ্যে দুটি যানেরই চালক ছিলেন।

তিনি আরও বলেন, প্রতিনিধিদলের সদস্যরা সড়কটির বিভিন্ন অংশের মাপজোখ করেছেন। এসময় সিলেট সড়ক ও জনপথ অধিদপ্তরের কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০ জুলাই সকালে সিলেট থেকে ছেড়ে যাওয়া মাইক্রোবাস গোয়াইনঘাট উপজেলার পিয়াইনগুল কাজী কলিমুল্লাহ উচ্চবিদ্যালয়ের সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সাতজন নিহত হন।

নিহতরা হলেন- কোম্পানীগঞ্জ উপজেলার পূর্ব ইসলামপুর ইউনিয়নের মৃত আছদ্দর আলীর ছেলে মাওলানা কাজী আমির উদ্দিন (৪২), একই উপজেলার পশ্চিম ইসলামপুর ইউনিয়নের মোঃ শাহজাহানের ছেলে মো. কালন মিয়া(৩০), উত্তর রণীখাই ইউনিয়নের মৃত হুছন আহমদের ছেলে মো. ইদ্রিস আলী (৪০), দক্ষিণ ইসলামপুর ইউনিয়নের সুরুজ্জামালের স্ত্রী রিতা আক্তার (১৮), সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের মৃত আব্দুর রহমানের ছেলে একাব্বর আলী(৫৫), কোম্পানীগঞ্জের ইসলামপুর গ্রামের গয়াব আলীর ছেলে জালাল মিয়া ও মাইক্রোবাসের চালক মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের দোয়াত আলীর ছেলে আবু তাহের(৪৫)।

কাওছার আহমদ

আরো পড়ুন : গোবিন্দগঞ্জে উপজেলা সাহিত্য মেলায় সাহিত্যানুরাগীদের মিলন মেলা পরিণত

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *