‘‘এমআর-নাইন: ডু অর ডাই’ সিনেমায় গুপ্তচর চরিত্রে সাক্ষী প্রধান

প্রচ্ছদ বলিউড বিনোদন সিনেমা হলিউড হ্যালোআড্ডা

বাংলাদেশি সিনেমায় বলিউড শিল্পীর অভিনয়ের খবর নতুন নয়। কথাসাহিত্যিক কাজী আনোয়ার হোসেনের মাসুদ রানা সিরিজের ‘ধ্বংস পাহাড়’ অবলম্বনে নির্মিত ‘এমআর-নাইন: ডু অর ডাই’ সিনেমায় আবারও দেখা মিলল এক বলিউড অভিনেত্রীর। ওই সিনেমায় দেবী নামে এক ভারতীয় গুপ্তচরের চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী ও উপস্থাপক সাক্ষী প্রধান।

গত মঙ্গলবার রাতে সম্প্রতি সিনেমার ট্রেলারে নজর কেড়েছেন তিনি। ট্রেলার থেকে বোঝা গেল, যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের ওপর সম্ভাব্য একটি সন্ত্রাসী হামলা ঠেকানোর জন্যই বাংলাদেশি গোয়েন্দা মাসুদ রানাকে নেওয়া হয়। তাঁর সঙ্গে যোগ দেন ভারতীয় এজেন্ট দেবী। এর পর শুরু হয় মিশন। এটি প্রকাশের পর সাক্ষীকে নিয়ে চলে নানা আলোচনা। অনেকের মনে প্রশ্ন জেগেছে– কে এই সাক্ষী প্রধান?

টিভি ধারাবাহিক ‘নাগিন ৩’ ও ‘পয়জন’ সিরিজে অভিনয় করে পরিচিতি পান সাক্ষী। ২০১৮ ও ’১৯ সালে এগুলো প্রচার হয়। বিশেষ করে জিফাইভের ‘পয়জন’ সিরিজে তাঁর অভিনীত রানী চরিত্রটি বেশ প্রশংসিত। পাশাপাশি ‘রাগিনি এমএমএস’, ‘পয়জন ২’, ‘পেশওয়ার’, ‘তামান্না’, ‘ব্যাডম্যান’, ‘টেকুইলা নাইটস’সহ বেশ কয়েকটি সিনেমা-সিরিজে অভিনয় করেছেন তিনি। অভিনয়ের পাশাপাশি উপস্থাপক হিসেবেও তাঁর পরিচিতি রয়েছে। ‘কিসড বাই দ্য সি’, ‘সেপি সাক্ষী সিজন ৩’সহ বেশ কয়েকটি অনুষ্ঠান উপস্থাপনা করেছেন তিনি। কন্নড় ভাষার সিনেমা ‘লক্ষ্মী’তে আইটেম গানে নেচেছেন।

এক সাক্ষাৎকারে সাক্ষী বলেন, ‘সিনেমার কাস্টিং ডিরেক্টর মনিকা ইনস্টাগ্রামে আমাকে দেখে ‘এমআর নাইন’ করার প্রস্তাব দেন। হলিউডের সিনেমায় কাজ করছি– এটি এখনও বিশ্বাস করতে পারছি না।’

ভারতের বাইরে সাক্ষীর এটিই প্রথম আন্তর্জাতিক সিনেমা, মে মাসে কান চলচ্চিত্র উৎসবের মার্শে দ্যু ফিল্মে সিনেমার ট্রেলার উন্মোচন করা হয়। সেখানে সাক্ষীও অংশ নিয়ে আলো ছড়িয়েছেন। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া, হলিউডের দ্য ফিল্ম পোস্ট, চেজিং বাটারফ্লাইস পিকচার্স, আল ব্রাভো ফিল্মস এবং ‘এমআর-নাইন’ ফিল্মসের যৌথ প্রযোজনায় সিনেমাটি নির্মাণ করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউড নির্মাতা আসিফ আকবর।

সাক্ষী প্রধান ছাড়াও অভিনয় করেছেন ঢাকার অভিনয়শিল্পী এবিএম সুমন, শহীদুল আলম সাচ্চু, আনিসুর রহমান মিলন, জেসিয়া ইসলাম ও টাইগার রবি; মার্কিন অভিনয়শিল্পী হিসেবে কাজ করেছেন ফ্র্যাঙ্ক গ্রিলোস, মাইকেল জেই হোয়াইট, নিকো ফস্টার, ম্যাট পাসমোর, ওলেগ প্রাডিউস, কেলি গ্রেসন প্রমুখ। আগামী ২৫ আগস্ট বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রে একসঙ্গে মুক্তি পাবে সিনেমাটি।

আরো পড়ুন : যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে রাজধানীর ৯ জায়গায় টহল দিচ্ছে র‌্যাব

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *