কালীগঞ্জের তুমুলিয়ায় জাতীয় শোক দিবস পালন

জনপ্রতিনিধি জাতীয় প্রচ্ছদ বিনোদন বিনোদন অন্যান্য মুক্তমত রাজনীতি হ্যালোআড্ডা

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার তুমুলিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের পূর্বপাড়া জামে মসনজিদ প্রাঙ্গনে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী, জাতীয় শোক দিবস এবং ২১ শে আগস্টের গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৮ আগষ্ট) বিকেলে তুমুলিয়া ইউনিয়ন শ্রমিক লীগের সাধারন সম্পাদক মোঃ শফিকুল ইসলাম ও ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শহিদ ভূঁইয়ার উদ্দ্যোগে আয়োজিন শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ২নং ওয়ার্ড আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ফজলুল হক সরকার। আলোচনায় অংশগ্রহণ করেন কালীগঞ্জ উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক হারুন অর রশিদ টিপু, কালীগঞ্জ উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক, তুমুলিয়া ইউনিয়ন পরিষদের বারংবারের নির্বাচিত জন-নন্দিত চেয়ারম্যান আবু বকর বাক্কু, তুমুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজী সালাহ উদ্দিন, তুমুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক বজলুর রহমান, তুমুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আশ্রাফী সোহেল খান, তুমুলিয়া ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক শরিফ হোসেন, তুমুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আবু রায়হান রাসেল।

তুমুলিয়া ইউনিয়ন পরিষদের বারংবারের নির্বাচিত চেয়ারম্যান আবু বকর বাক্কু তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু ছিলেন জাতির স্বপ্নদ্রষ্টা এবং স্বাধীনতার রূপকার। বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক অভিন্ন সত্ত্বা। তিনি বলেন, বঙ্গবন্ধুর জীবন ও কর্ম মানেই হলো বাঙালির স্বাধিকার আন্দোলন ও স্বাধীনতা অর্জনের সোনালী ইতিহাস । তার সোনালী ইতিহাসকেই সামনে রেখে বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন সামনের দিকে। আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ই আগস্টে শহীদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করছি।

কালীগঞ্জ উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক হারুন অর রশিদ টিপু বলেন, বঙ্গবন্ধু যুব-সমাজকে ভালবাসতেন, বঙ্গবন্ধু তার সারাটা জীবন বাঙালি ও এই জনপদের জন্য উৎসর্গ করে গেছেন। জীবনমৃত্যুর সন্ধিক্ষণেও এ জাতির জন্য তিনি ছিলেন দৃঢ়চেতা নেতা। তিনি বলেন, আজ বাংলাদেশে যে উন্নয়ন কার্যক্রম তার ভিত্তি বঙ্গবন্ধুর হাতেই হয়েছিল। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিগত এক দশকের অধিক সময় ধরে কালীগঞ্জের অহংকার, আমাদের নেত্রী মেহের আফরোজ চুমকি এমপি কালীগঞ্জ উপজেলার আনাচে কানাচে, এলাকার প্রত্যেক সেক্টরে অভূতপূর্ব উন্নয়ন সাধিত করেছেন।

তুমুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজী সালাহ উদ্দিন তার বক্তব্যে বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের ওপর যে নৃশংস হত্যাকাণ্ড সংঘটিত হয়েছিল তার উদ্দেশ্য ছিল বাংলাদেশকে নেতৃত্ব শুন্য করা। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে হৃদয়ে ধারণ করে প্রধানমন্ত্রী স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছেন। আর প্রধানমন্ত্রীর হাত ধরেই মেহের আফরোজ চুমকি এমপি এই এলাকার যথেস্ট উন্নয়ন করেছেন। সামনে নির্বার্চন আপনার সকলে নির্বাচনের জন্য প্রস্তুতি নিন। এলাকার উন্নয়ন ধরে রাখতে হলে আবারো আওয়ামীলীগকে নির্বার্চিত করতে হবে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালীগঞ্জ থানা ছাত্র লীগের সাংগঠনিক সম্পাদক লিমন মিয়া, তুমুলিয়া ইউনিয়ন ২নং ওয়ার্ডের সদস্য আলী হায়দার, ১-২-৩ নং ওয়ার্দের মহিলা মেম্বার হাসিনা বেগম, ৩নং ওয়ার্ড ইউপি সদস্য সাদেকুর রহমান, তুমুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ হানিফ মিয়া, ২নং ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক হান্নান ভূঁইয়া, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদ মোঃ ওয়াশিম, ২নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মুছা মোল্লা, ২নং ওয়ার্ড যুবরীগের সহ-সভাপতি মোঃ কাইউমসহ তুমুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও শ্রমিক লীগের নেতৃবৃন্ধ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী, জাতীয় শোক দিবস এবং ২১ শে আগস্টের গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে আলোচনা সভা অনুষ্টানটি সঞ্চালনা করেন কালীগঞ্জ থানা ছাত্রলীগের সহ-সভাপতি আলী রায়হান রনি ও ২নং ওয়ার্ড যুবলীগের সাধারন সম্পাদক আতাউর রহমান। দোয়া মোনাজাত পরিচালনা করেন হাফেজ মোঃ শরিফুল ইসলাম। মিলাদ ও দোয়া শেষে উপস্থিত সকলের মাঝে তবারক বিতরণ করেণ সেচ্ছা সেবকগণ।

আরো পড়ুন : সাইবার নিরাপত্তা আইনে জামিনযোগ্য ধারা বাড়ানো হলেও উদ্বেগ রয়েই গেল

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *