অগ্নিসন্ত্রাসীদের ধরিয়ে দিয়ে ডিএমপি’র পক্ষ থেকে পুরস্কার পেলেন একজন

আইন-আদালত ওকে নিউজ স্পেশাল ক্রাইম নিউজ জনদুর্ভোগ তথ্য-প্রযুক্তি প্রচ্ছদ মুক্তমত লাইফ স্টাইল সফলতার গল্প হ্যালোআড্ডা

স্টাফ রিপোর্টার : রাজনৈতিক কর্মসূচির নামে নাশকতাকারী ও অগ্নিসন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে ডিএমপি। নগরবাসীর নিরাপত্তার কথা মাথায় রেখে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তাই রাজনৈতিক কর্মসূচির নামে কোনো ধ্বংসাত্মক কার্যক্রম না করতে সকলকে আহ্বান জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। গতকাল সকালে ডিএমপি’র মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এমনটাই জানান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন।

তিনি বলেন, গত ২৮শে অক্টোবরের পর থেকে তিন দফা অবরোধ ও একদিন হরতাল পালিত হয়েছে। এসব কর্মসূচি ঘিরে গত ২৮শে অক্টোবর থেকে ৯ই নভেম্বর পর্যন্ত মোট ১৩ দিনে ৬৪টি বাসে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ বিষয়ে রাজধানীর বিভিন্ন থানায় ৬৪টি মামলা হয়েছে। ২৯শে অক্টোবর ভোরে দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়ে নাঈম (২২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। অছিম পরিবহন নামে ওই একই বাসে লাগা আগুনে দগ্ধ হয়েছেন রবিউল ইসলাম (২৫) নামে আরও এক যুবক। এসব ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। আগুন দেয়ার সময় সাধারণ মানুষ ও পুলিশের হাতে আটক হয়েছে ১২ জন। এদের মধ্যে কেউ যাত্রীবেশে গাড়িতে উঠে বা নিচে থেকে অগ্নিসংযোগ করেছে।

আটকের সময় তাদের কাছ থেকে পেট্রোল, গান পাউডার, দিয়াশলাই, তুলা, পুরোনো কাপড় ইত্যাদি জব্দ করা হয়েছে। আগুন লাগিয়ে পালিয়ে যাওয়ার সময় মোহাম্মদপুরে একজন মারাও গিয়েছেন। এ কর্মসূচিতে মানুষের স্বাভাবিক জীবন বিঘ্নিত করার চেষ্টা চালানো হয়েছে। এজন্যই রাজনৈতিক কর্মসূচির নামে নাশকতাকারী ও অগ্নি সন্ত্রাসীদের ধরিয়ে দিতে পারলে নগদ ২০ হাজার টাকা অর্থ পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন ডিএমপি কমিশনার। রাজধানীর সাধারণ জনগণ ডিএমপি কমিশনারেরে এ ডাকে সাড়া দিয়েছে। অবরোধ চলাকালে নাশকতার জন্য যে সকল অগ্নি সন্ত্রাসীদের গ্রেপ্তার করা হয়েছে তাদের অনেকের ব্যাপারেই তথ্য দিয়ে সহায়তা করেছেন সাধারণ মানুষ। ইতিমধ্যে তথ্যদিয়ে নাশকতাকারীকে গ্রেপ্তারে সহযোগিতা করার জন্য একজনকে অর্থ পুরস্কার প্রদান করেছেন ডিএমপি কমিশনার। যদি কেউ রাজধানীতে রাজনৈতিক কর্মসূচির নামে নাশকতা করে, অগ্নিসংযোগ করে বা কাউকে পুড়িয়ে দেয় সেক্ষেত্রে ঢাকা মেট্রোপলিটন পুলিশ তাদের বিরুদ্ধে সর্বোচ্চ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএমপি’র বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন : আজ বহুল প্রত্যাশিত চট্টগ্রাম-কক্সবাজার রেললাইন উদ্বোধন

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *