সিলেটের আন্দোলন কর্মসূচিতে মাঠে সক্রিয় আরিফ

জনপ্রতিনিধি পুরুষ প্রচ্ছদ মুক্তমত রাজনীতি হ্যালোআড্ডা

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে : সিটির ক্ষমতা ছাড়ার পর নীরবই ছিলেন সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী। কিন্তু রাজনীতির মাঠে সিনিয়র নেতাদের অনুপস্থিতি ভোগাচ্ছিল দলটিকে। এ নিয়ে খোদ দলের ভেতরেই নানা আলোচনা, সমালোচনা। মাঠে থাকা নেতাকর্মীরা আকার-ইঙ্গিতে জানিয়ে দিচ্ছিলেন তাদের ক্ষোভের কথা। এই অবস্থায় সিলেটের আন্দোলন কর্মসূচিতে মাঠে সক্রিয় হলেন সাবেক মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আরিফুল হক চৌধুরী। নিজের অনুসারী বিএনপি’র নেতাকর্মীদের নিয়ে গতকাল দুপুরে রাজপথে প্রথম তার উপস্থিতি জানান দিলেন। তার এই সরব উপস্থিতি সিলেটে ঝিমিয়ে পড়া নেতাকর্মীদের উজ্জীবিত করে তুলেছে। নেতাকর্মীরা জানিয়েছেন, সিলেটে ২৮শে অক্টোবর থেকে কর্মসূচি পালন করতে গিয়ে মামলার পর মামলায় বিপর্যস্ত নেতাকর্মীরা। এখন পর্যন্ত সিলেটে প্রায় ৪০টির মতো মামলা হয়েছে। গ্রেপ্তার হয়েছেন ৩ শতাধিক নেতাকর্মী।

মামলার হুলিয়া মাথায় নিয়ে ঘুরে বেড়াচ্ছেন হাজারো নেতাকর্মী। ফলে সিলেটের রাজপথে সিনিয়র নেতাদের উপস্থিত না হওয়া নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছিল। তবে, জেলা ও মহানগর বিএনপি’র নেতারা কৌশলে সরব রয়েছেন।

একইসঙ্গে অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও মাঠে রয়েছেন। গতকাল শনিবার থেকে সিলেটের আন্দোলনমুখোর রাজনীতিতে সক্রিয় হলেন আরিফ। বিএনপি’র কেন্দ্রীয় সহ ক্ষুদ্রঋণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাকসহ সিলেটের অন্য নেতাদের নিয়ে নগরের কোর্ট পয়েন্ট এলাকা থেকে মিছিল শুরু করেন। মিছিলটি জিন্দাবাজার পয়েন্ট হয়ে জেলরোড পয়েন্টে গিয়ে শেষ হয়। এ সময় সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতা করেন আরিফুল হক চৌধুরী। তিনি বলেন, বিএনপি’র তরফ থেকে ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচি ঘোষণা করা হয়েছে। সিলেটেও এই কর্মসূচি পালন করতে হবে। আমরা এই তফসিল মানি না। অবশ্যই এ তফসিল বাতিল করতে হবে। নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা বিএনপি’র আন্দোলনে সবাই অংশগ্রহণ করবেন। গণতন্ত্রকে ফিরিয়ে আসতে হবে। আল্লাহ আপনাদের সহায় হবেন। আপনারা প্রত্যেকে প্রত্যেকের পাড়া-মহল্লায় হরতালকে সাকসেসফুল করুন। এদিকে, রাজপথে আরিফুল হক চৌধুরী সক্রিয় হওয়ায় নেতাকর্মীরা চাঙা হয়ে উঠেছেন।

সিলেট নগর বিএনপি’র সাবেক সহ-সভাপতি রেজাউল হাসান কয়েস লোদী মানবজমিনকে জানিয়েছেন, দেরিতে হলেও সাবেক মেয়র আরিফুল হক চৌধুরীর রাজপথে নামা সিলেট বিএনপি’র নেতাকর্মীদের জন্য ইতিবাচক। আমরা তাকে স্বাগত জানাই। এটা সিলেটের নেতাকর্মীদের রাজপথে ভূমিকা রাখতে আরও প্রেরণা যোগাবে বলে জানান তিনি। এদিকে, হরতালকে সফল করতে গতকাল সিলেটে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল করেছে। জেলা ও মহানগর বিএনপি’র নেতাকর্মীরা বিকালে ও সন্ধ্যায় সিলেটে মিছিল করেছে। এ ছাড়া যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতারাও মিছিল বের করেন। কেউ কেউ মশাল মিছিলও করেছেন। তারা জানিয়েছেন, সিলেটে হরতাল পালনেও বিএনপি’র নেতাকর্মীরা সক্রিয় থাকবেন। এজন্য তারা সিলেটবাসীর সমর্থন ও সহযোগিতা কামনা করেছেন।

আরো প ড়ুন : এবারের নির্বাচনেও ‘ভোট ডাকাতির উৎসব’ করতে চায় সরকার

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *