ওয়ানডে র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে যাদের

আন্তর্জাতিক খেলাধুলা পুরুষ প্রচ্ছদ বিনোদন সফলতার গল্প হ্যালোআড্ডা

স্পোর্টস ডেস্ক  : সদ্য শেষ হওয়া বিশ্বকাপে যারা প্রত্যাশার চেয়েও ভালো পারফরম করেছেন তাদের সুখবর দিয়েছে আইসিসি। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ওয়ানডে র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে তাদের।

গত রোববার ভারতের বিপক্ষে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে সেঞ্চুরি করে (১২০ বলে ১৩৭ রান) অস্ট্রেলিয়াকে জয়ের বন্দরে নিয়ে যান ট্রাভিস হেড। তার অবিশ্বাস্য পারফরম্যান্সে ভর করে ষষ্ঠবারের মতো বিশ্বকাপ জিতে নেয় অস্ট্রেলিয়া।

বিশ্বকাপে ৬ ম্যাচে দুই সেঞ্চুরি আর এক ফিফটির সাহায্যে ৩২৯ রান করে ব্যাটসম্যানদের র‍্যাংঙ্কিংয়ে ২৮ ধাপ এগিয়ে ১৫ নম্বরে উঠে এসেছেন হেড।

বিশ্বকাপের এবারের আসরে ১১ ম্যাচে তিন সেঞ্চুরি আর ৬টি ফিফটির সাহায্যে রেকর্ড ৭৬৫ রান করেছেন ভারতীয় তারকা বিরাট কোহলি। এক বিশ্বকাপে সর্বোচ্চ রান, ওয়ানডেতে সর্বোচ্চ সেঞ্চুরি-শচীন টেন্ডুলকারের এই দুটি রেকর্ড ভেঙেছেন কোহলি। ওয়ানডেতে ব্যাটসম্যানদের র‍্যাংঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে ৩ নম্বরে উঠে এসেছেন কোহলি।

এবারের বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ ৫৯৭ রান করেছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তিনি এক ধাপ এগিয়ে ৪ নম্বরে উঠে এসেছেন। ওয়ানডে ব্যাটসম্যানদের র‍্যাংঙ্কিংয়ে ১ ও ২ নম্বর পজিশনে আছেন শুভমান গিল ও বাবর আজম।

ওয়ানডে অলরাউন্ডারদের র‍্যাংঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান। এবারের বিশ্বকাপে ৭ ম্যাচে দুই ফিফটিতে মাত্র ১৮৬ রান আর ৯ উইকেট নিয়েছেন তিনি।

বিশ্বকাপে ৯ ম্যাচে ২০১ রান আর ১০ উইকেট নিয়ে অলরাউন্ডারদের র‍্যাংঙ্কিংয়ে দুই ধাপ এগিয়ে ৯ নম্বরে উঠে এসেছেন মেহেদি হাসনান মিরাজ।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ে দুর্দান্ত বোলিং করে ১১ ম্যাচে ১৬ উইকেট শিকার করে বোলারদের র‍্যাংঙ্কিংয়ে চার ধাপ এগিয়ে দুই নম্বরে উঠেছেন জশ হ্যাজলউড। র‍্যাংঙ্কিংয়ে আট ধাপ এগিয়ে ১২ নম্বরে উঠে এসেছেন মিচেল স্টার্ক। সাত ধাপ এগিয়ে ২৭ নম্বরে উঠে এসেছেন প্যাট কামিন্স।

আরো পড়ুন : ৩০০ আসনেই নির্বাচনে অংশ নেবে জাতীয় পার্টি

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *