ভারতীয় হাইকমিশনারের সাথে সৌজন্য সাক্ষাৎ করলেন শোয়েব চৌধুরী

আন্তর্জাতিক জনপ্রতিনিধি জাতীয় তথ্য-প্রযুক্তি প্রচ্ছদ মুক্তমত হ্যালোআড্ডা

কনস্যুলার কোর অব বাংলাদেশ এর ভাইস প্রেসিডেন্ট ও ডেইলি এশিয়ান এইজের চেয়ারম্যান শোয়েব চৌধুরী বুধবার ভারতীয় হাইকমিশনে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার শ্রী প্রণয় ভার্মার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে শ্রী প্রণয় ভার্মা এবং শোয়েব চৌধুরী দুজনই ভারত ও বাংলাদেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক আরও জোরদার করার বিষয়ে মতবিনিময় করেন। শোয়েব চৌধুরী ১৯৭১ সালে বাঙ্গালী জাতীয়তাবাদ দ্বারা দুই দেশের মধ্যে গড়ে উঠা শক্তিশালী সাংস্কৃতিক বন্ধনের উপর গুরুত্বারোপ করেন।

মুক্তিযুদ্ধের সময়ে ভারতের আকুন্ঠ সমর্থন ও সহযোগিতা শোয়েব চৌধুরী কৃতজ্ঞচিত্তে স্মরন করেন ও ভারতীয় হাইকমিশনারের কাছে আগামীদিনে অনুরূপ সমর্থন প্রত্যাশা করেন।

হাইকমিশনার শ্রী প্রণয় ভার্মা বলেন ভারত ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আগামী দিনে আরও সুসংহত হবে। ইতোমধ্যে বাংলাদেশ থেকে ভারতে রপ্তানির পরিমাণ আশানুরূপ পরিমানে বাড়ছে, যা দুই দেশের মধ্যে বাণিজ্য ভারসাম্যকে আরো শক্তিশালী করবে।

উল্লেখ্য, শোয়েব চৌধুরী ভারত-বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (আইবিসিসিআই) সহ-সভাপতি এবং এডিটরস্ গিল্ড অব বাংলাদেশ-এর কোষাধ্যক্ষ।

আরো পড়ুন : নিপাহ ভাইরাসের আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকায় খেজুরের কাঁচা রস বিক্রি বন্ধ

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *