ভোলাহাটে বই উৎসবে মাদ্রাসা অধ্যক্ষ ও সভাপতি না থাকায় ক্ষোভ

জনপ্রতিনিধি জাতীয় প্রচ্ছদ শিক্ষা হ্যালোআড্ডা

ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধি: উৎসবমুখর পরিবেশে সারাদেশ যখন বই বিতরণ উৎসবে মেতে উঠেছেন শিক্ষক শিক্ষার্থী অভিভাবক। ঠিক এমন দিনে চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার পোল্লাডাংগা ইসলামপুর আলিম মাদ্রাসার অধ্যক্ষ ও সভাপতি বই বিতরণ উৎসবে অনুপস্থিত থাকায় ফুঁসে উঠেছেন অভিভাবক ও স্থানীয়রা।

১ জানুয়ারী বই উৎসব অনুষ্ঠানে অধ্যক্ষ মোঃ আব্দুল হান্নান ও সভাপতি মোঃ তরিকুল ইসলাম সরকারের এ উদ্যোগের বিপক্ষে অবস্থান নিয়ে ভাবমূর্তিক্ষুন্ন করেছেন এমন অভযিোগ করছেে অনকে।ে প্রতিষ্ঠানের অধ্যক্ষ সর্বচ্চো দু’ব্যক্তি কি কারণে উপস্থিত হয়নি এব্যাপারে জানেন না প্রতিষ্ঠানের কেউ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে বই উৎসবে অভিভাবক ও সূধীজনদের নিয়ে বই উৎসবের কথা বলা হয়েছে। কিন্ত সরজমিন গিয়ে দেখা যায় প্রতিষ্ঠানের পক্ষ থেকে অভিভাবক ও স্থানীয় সুধীজনের সাথে বই উৎসবে উপস্থিত হওয়ার জন্য যোগাযোগ না করার কারণে উপস্থিতির সংখ্যা ছিল হাতেগণা।

মাদ্রাসার সহকারী অধ্যাপক মোঃ এমরান আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অধ্যক্ষ কোথায় আছেন জানি না। তবে ইমেইলের মাধ্যমে চিকিৎসার জন্য ১ জানুয়ারী থেকে ৩ জানুয়ারী পর্যন্ত ছুটির দরখাস্ত পাঠিয়েছেন। এব্যাপারে অন্যকোন শিক্ষক কিছু বলতে পারেননি।

বীর মুক্তিযোদ্ধা মোঃ মেসের আলী বলেন, আজ সরকার সারাদেশে উৎসবমূখর পরিবেশে বই বিতরণ করছে। কিন্তু দুঃখের বিষয় আজ মাদ্রাসায় অধ্যক্ষ ও সভাপতি কেই নেই। তাঁরা সরকারের নির্দেশকে অমান্য করছেন।

অধ্যক্ষ মোঃ আব্দুল হান্নানের সাথে মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করা হলে ফোন বন্ধ পাওয়া যায়। সভাপতি মোঃ তরিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে, তিনি বলেন আমি বরিশালে আছি। অধ্যক্ষকের ছুটির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, অধ্যক্ষ অসুস্থ্য রাজশাহীতে আছেন। আপনি বরিশাল থেকে কি ভাবে ছুটির দরখাস্ত স্বাক্ষর করলেন প্রশ্ন করলে তিনি বলেন, আমি তাঁর ছুটির দরখাস্ত আগেই স্বাক্ষর করে ছিলাম বলে জানান।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ তৌফিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানকে বার্তা দিয়ে বই উৎসবে অভিভাবক, সূধী, জনপ্রতিনিধিদের নিয়ে বই বিতরণ উৎসবে উপস্থিত নিশ্চিত করার বিষয়ে নির্দেশনা দিয়েছি। পোল্লাডাংগা মাদ্রাসা সরকারের নিয়মকে অমান্য করলে ঠিক করেনি বলে জানান তিনি।

গোলাম কবির-ভোলাহাট, চাঁপাইনবাবগঞ্জ

আরো পড়ুন : ভোটের মাঠে আলোচনা-সমালোচনায় যারা

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *