পঞ্চমবার প্রধানমন্ত্রী হয়ে প্রথম সরকারি সফরে বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী

ইতিহাস-ঐতিহ্য ওকে নিউজ স্পেশাল জনপ্রতিনিধি জাতীয় তথ্য-প্রযুক্তি প্রচ্ছদ রাজনীতি সফলতার গল্প হ্যালোআড্ডা

গোপালগঞ্জ প্রতিনিধি : পঞ্চমবার প্রধানমন্ত্রী হয়ে প্রথম সরকারি সফরে শনিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গেছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন করেন। সফরে নবগঠিত মন্ত্রিসভার সদস্যরাও প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন।

প্রধানমন্ত্রী বেলা ১১টা ৫৫ মিনিটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে প্রধানমন্ত্রী বেদীর পাশে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে তাঁর প্রতি সম্মান প্রদর্শন করেন। ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে পবিত্র ফাতেহা পাঠ করে তিনি বঙ্গবন্ধু, বঙ্গমাতা, শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেলসহ ৭৫ এর ১৫ আগস্ট শহীদ ও মহান মুক্তিযুদ্ধের শহীদদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেন।

দুপুর ১২টা ২ মিনিটে নবগঠিত মন্ত্রী পরিষদের সদস্যদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্সের রক্ষিত পরিদর্শন বইতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য লিখে স্বাক্ষর করেন। এরপর টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের নেতারা।

টুঙ্গিপাড়া পৌঁছালে নেতাকর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানান। নেতাকর্মীরা জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগানে সমাধি সৌধ মুখর করে তোলেন। হাস্যজ্জ্বল প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সময় হাত নেড়ে নেতাকর্মীদের স্বাগত শুভেচ্ছা জানান।

দুদিনের সফরে গোপালগঞ্জে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ৯টায় গোপালগঞ্জের উদ্দেশ্যে ঢাকা থেকে সড়কপথে রওনা দেন তিনি। এ সফরে শেখ হাসিনা নিজ নির্বাচনী এলাকা টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলার নেতাকর্মীর সঙ্গে মতবিনিময় করবেন। তাঁর সফরকে কেন্দ্র করে নেতাকর্মীর মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে। জেলার সর্বত্র নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা।

বিকেলে তিনি টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্থানীয় নেতাকর্মীর সঙ্গে মতবিনিময় করবেন। সভায় উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিরা উপস্থিত থাকবেন বলে জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে। তিনি এ দিন টুঙ্গিপাড়ায় নিজ বাসভবনে রাত কাটাবেন।

রোববার বিকেলে কোটালীপাড়া উপজেলা পরিষদ চত্বরে আওয়ামী লীগ নেতাকর্মীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন শেখ হাসিনা। অনুষ্ঠানে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিরা থাকবেন। শুভেচ্ছা বিনিময় শেষে রোববার বিকেলে প্রধানমন্ত্রীর ঢাকা ফিরে যাওয়ার কর্মসূচি রয়েছে।

আরো পড়ুন : আজ ১৩ জানুয়ারি : আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *