মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হতে জাতীয় স্মৃতিসৌধ এখন প্রস্তুত

জাতীয় প্রচ্ছদ শিল্প প্রতিষ্ঠান হ্যালোআড্ডা

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে সাভারে জাতীয় স্মৃতিসৌধের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। একই সঙ্গে জাতীয় স্মৃতিসৌধ এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এরই মধ্যে এলাকায় জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ করার পাশাপাশি স্থানীয়দের তথ্য চেয়ে মাইকিং ও লিফলেট বিতরণ করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

দিবসটি উপলক্ষে গণপূর্ত বিভাগের কর্মীরা মাসব্যাপী অক্লান্ত পরিশ্রম করে সৌধ প্রাঙ্গণকে দিয়েছে এক নতুন রূপ। নানা রঙের ফুল দিয়ে সাজানো হয়েছে স্মৃতিসৌধের সবুজ চত্বর। চত্বরের সিঁড়ি ও নানা স্থাপনায় পড়েছে রং-তুলির আচড়। নিরাপত্তার জন্য ওয়াচ টাওয়ার নির্মাণ, উচ্চ ক্ষমতা সম্পন্ন সিসিটিভি ক্যামেরা স্থাপনসহ পুলিশ কন্ট্রোল রুমের মাধ্যমে সার্বক্ষণিক নজরদারির পাশাপাশি সৌধ এলাকায় তিন স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।

সাভার গণপূর্ত অধিদফতরের উপ-সহকারী প্রকৌশলী ও সাভার জাতীয় স্মৃতিসৌধের ইনচার্জ মো. মিজানুর রহমান জানান, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা শ্রদ্ধা জানাতে আসবেন। দিবসটিকে ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে স্মৃতিসৌধ এলাকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ইতিমধ্যে গত ১৬ মার্চ থেকে স্মৃতিসৌধে দর্শনার্থী প্রবেশ বন্ধ রয়েছে।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহিল কাফি জানান, প্রতিবারের ন্যায় এবারও মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধ ও এর আশপাশের এলাকা জুড়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সৌধ এলাকায় নিরাপত্তা চৌকি, পর্যবেক্ষণ টাওয়ার বসানো হয়েছে।

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *