ইউক্রেন যুদ্ধ থেকে পিছু হটলে গুপ্তহত্যার শিকার হতে পারেন পুতিন

আন্তর্জাতিক জনপ্রতিনিধি তথ্য-প্রযুক্তি পুরুষ প্রচ্ছদ মুক্তমত রাজনীতি হ্যালোআড্ডা

টেসলা ও স্পেস এক্সের প্রধান নির্বাহী ইলন মাস্কের মতে, ইউক্রেন যুদ্ধে পিছু হটলে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন গুপ্তহত্যার শিকার হতে পারেন।

স্থানীয় সময় সোমবার এক আলোচনা সভায় অংশ নিয়ে ইলন মাস্ক এ কথা বলেন। আলোচনা সভায় রিপাবলিকান সিনেটর রন জনসন, জেডি ভ্যান্স, মাইক লি উপস্থিত ছিলেন। এ ছাড়া, রিপাবলিকান পার্টির হয়ে প্রেসিডেন্ট মনোনয়নের সাবেক প্রার্থী বিবেক রামাস্বামীও উপস্থিত ছিলেন।
আলোচনায় মাস্কের স্যাটেলাইট সেবা দানকারী প্রতিষ্ঠান স্টারলিংকের কারণে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ প্রভাবিত হয়েছে—এমন অভিযোগ উঠে।

এসময় মাস্ক জানান, তার প্রতিষ্ঠান স্পেসএক্স ইউক্রেনে স্টারলিংক স্যাটেলাইট দিয়ে ইন্টারনেট সেবা দিচ্ছে। তার মূল লক্ষ্য হলো চলমান যুদ্ধে রাশিয়া ও ইউক্রেন উভয় পক্ষের প্রাণহানি বন্ধ করা।

সিনেটরদের উদ্দেশ্য করে মাস্ক বলেন, ‘এই যুদ্ধে বিজয়ী হওয়ার জন্য পুতিনের ওপর চাপ আছে। তিনি যদি এই যুদ্ধ থেকে পিছিয়ে যান তবে তিনি গুপ্তহত্যারও শিকার হতে পারেন।’

আলোচনা সভায় মাইক জনসন বলেন, ইউক্রেনে পুতিনের হারার কোনো সুযোগ নেই। যারা ভাবছেন, ইউক্রেন জিতবে তারা এক কাল্পনিক জগতে বাস করছেন। এ সময় ইলন মাস্ক তার মন্তব্যের সঙ্গে একমত হন।

সূত্র : এনডিটিভি

আরো পড়ুন : সংরক্ষিত আসনে পুরোটাই চমক আনলেন প্রধানমন্ত্রী

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *