দমন-পীড়নের পরিকল্পনা বাস্তবায়ন করতে দেয়া হবে না- সমন্বয়ক আসিফ মাহমুদ

জনপ্রতিনিধি তথ্য-প্রযুক্তি প্রচ্ছদ মুক্তমত রাজনীতি শিক্ষা হ্যালোআড্ডা

স্টাফ রিপোর্টার : দেশে জরুরি অবস্থার নামে দমন-পীড়নের পরিকল্পনা বাস্তবায়ন করতে দেয়া হবে না বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ। শনিবার বিকালে এক ফেসবুক স্ট্যাটাসে এ কথা বলেন তিনি।

তিনি ওই স্ট্যাটাসে বলেন, দেশ সবচেয়ে নিরাপদ দেশের জনগণের হাতেই। জনগণ রাজপথের দখল নিয়েছে। জরুরি অবস্থার নামে দমন-পীড়নের পরিকল্পনা বাস্তবায়ন করতে দেয়া হবে না। আজ এবং এখন থেকে রাজপথ ছাত্র-জনতার দখলে থাকবে।

সবার প্রতি আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, শান্তিপূর্ণভাবে ছাত্র-নাগরিকের অভ্যুত্থান সফলে আপামর জনসাধারণের প্রতি আহ্বান জানাচ্ছি। আজকের বিক্ষোভ মিছিল ও আগামীকাল থেকে অনির্দিষ্টকালের জন্য অসহযোগ আন্দোলন সফল করুন।

এর আগে সরকারের সঙ্গে আলোচনা প্রসঙ্গে ফেসবুক পোস্টে বলেন, খুনি সরকারের সাথে কোনো প্রকার সংলাপে বসতে আমরা রাজি নই, সেখানে রাজনৈতিক দল আওয়ামী লীগের সাথে আলোচনার প্রশ্নই উঠে না। দেশের চলমান পরিস্থিতিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে বসার আগ্রহ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার পরপরই এই স্ট্যাটাস দেন তিনি।

গণভবনে পেশাজীবী সমন্বয় পরিষদের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, ‘গণভবনের দরজা খোলা। কোটা সংস্কার আন্দোলনকারীদের সাথে আমি বসতে চাই, তাদের কথা শুনতে চাই।’ কোটা সংস্কার আন্দোলন ঘিরে কোনো সংঘাত চান না বলে জানান প্রধানমন্ত্রী।

আরো পড়ুন : শহীদ মিনারে শিক্ষার্থী-জনতার স্রোত যেন এক অন্য রকম দৃশ্য

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *