প্রিমিয়ার লিগের ২০২৪-২৫ মৌসুম শুরু আজ রাতে 

আন্তর্জাতিক খেলাধুলা প্রচ্ছদ বিনোদন বিনোদন অন্যান্য হ্যালোআড্ডা

ইউরোপীয় ফুটবলের নতুন মৌসুম শুরু হচ্ছে। এর মধ্যে রাতে মাঠে গড়াবে ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২৪-২৫ মৌসুম। বাংলাদেশ সময় আজ শুক্রবার দিবাগত রাত ১টায় প্রথম ম্যাচে মুখোমুখি হবে ম্যানচেস্টার ইউনাইটেড ও ফুলহ্যাম, ম্যাচটি হবে ওল্ড ট্রাফোর্ডে।

নতুন মৌসুমে প্রিমিয়ার লিগে বেশ কয়েকটি ক্লাবের ডাগআউটে দেখা যাবে নতুন ম্যানেজার। এর মধ্যে সবচেয়ে বড় পরিবর্তন এসেছে লিভারপুলের ডাগআউটে। অলরেডদের দীর্ঘ সময়ের কোচ ইয়ুর্গেন ক্লপ ক্লাব ছেড়েছেন, তার জায়গা নিয়েছেন ডাচ কোচ আরনে স্লট।

অন্যদিকে লেস্টার সিটিকে চ্যাম্পিয়নশিপ থেকে প্রিমিয়ার লিগে উত্তীর্ণ করা কোচ এনজো মারেস্কাকে ছিনিয়ে নিয়েছে আরেক প্রিমিয়ার লিগ জায়ান্ট চেলসি। নতুন মালিকানায় একের পর এক কোচ বদল করতে হয়েছে ক্লাবটিকে। মারেস্কা কতদিন চেলসির দায়িত্ব সামলাতে পারেন, সেটাই দেখার বিষয়।

এদিকে নতুন মৌসুম শুরুর ঠিক আগে তারকা ফরোয়ার্ড হুলিয়ান আলভারেজকে খুইয়েছে ম্যানচেস্টার সিটি। ইংলিশ চ্যাম্পিয়নদের ছেড়ে স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদে পাড়ি জমিয়েছেন এই আর্জেন্টাইন।

গত মৌসুমে অল্পের জন্য শিরোপা মিস করা আর্সেনাল এবার নিজেদের শক্তি বাড়ানোর চেষ্টা করেছে। দলে টেনেছে ইতালির তারকা ডিফেন্ডার রিকার্ডো কালাফিওরিকে। ইংলিশ পণ্ডিতদের মতে, এবারও শিরোপার দৌড়ে থাকতে পারে আর্সেনাল।

সবচেয়ে বেশি প্রিমিয়ার লিগ শিরোপাজয়ী দল ম্যানচেস্টার ইউনাইটেড এখনো এরিক টেন হাগে আস্থা রেখেছে। বায়ার্ন মিউনিখ থেকে মাথিয়াস ডি লিট এবং নুসেইর মাজরাওয়িকে দলে ভিড়িয়ে নতুন মৌসুমের আগে রক্ষণের ধার বাড়ানোর চেষ্টা করেছে।

‘ডার্ক হর্স’ হিসেবে টটেনহ্যাম এবং অ্যাস্টন ভিলাও নিজেদের নতুন মৌসুমের জন্য প্রস্তুত করেছে। শিরোপা না হলেও সেরা চারের জন্য সেয়ানে সেয়ান লড়াই করতে প্রস্তুত তারা।

অঅরো পড়ুন : এমপক্স/মাঙ্কিপক্স কী এবং এটি কীভাবে ছড়ায়?

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *