চর জব্বর থানার রাষ্ট্রদ্রোহের মামলায় খালাস পেলেন তারেক রহমান

আইন-আদালত জনপ্রতিনিধি দুর্নীতি প্রচ্ছদ মুক্তমত রাজনীতি হ্যালোআড্ডা

নোয়াখালী প্রতিনিধি : সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার পুত্র এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে রাষ্ট্রদ্রোহের মামলা থেকে বেকসুর খালাস দিয়েছেন নোয়াখালীর অতিরিক্ত জেলা ও জজ দায়রা জজ আদালতের বিচারক নোমান মহিউদ্দিন।

আদালত রায়ে উল্লেখ করেন, যেহেতু রাষ্ট্রপক্ষ এ মামলা প্রমান ব্যর্থ হয়েছে সেহেতু মামলার বিবাদী তারেক রহমানকে চর জব্বর থানার মামলা থেকে বেকসুর খালাস প্রদান করা হলো।

আদালত আরো উল্লেখ করেন, যেহেতু আদালত তাকে খালাস দিয়েছেন, তাই পূর্বে তারেক রহমানের নামে কোন প্রসেস জারী থাকলে তা আদালতে ফেরত পাঠানোর নির্দেশ দেয়া গেল। তারেক জিয়ার আইনজীবী এডভোকেট রবিউল হাসান পলাশ এ খবর নিশ্চিত করেছেন করে বলেছেন, স্বৈরাচারী হাসিনা জিয়া পরিবারকে ধ্বংস করার জন্য তারেক রহমানকে মিথ্যা মামলায় জড়িয়েছিলেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৮ ফেব্রুয়ারী সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট ওমর ফারুক বাদি হয়ে তারেক রহমানকে আসামি করে চর জব্বর থানায় রাষ্ট্রদ্রোহের মামলা করেন।

মামলায় তারেক রহমানের পক্ষ আইনজীবি ছিলেন জেলা বিএনপি সহ-সভাপতি সিনিয়র এডভোকেট এবিএম জাকারিয়া ও জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সিনিয়র এডভোকেট রবিউল হাসান পলাশ।

তারেক রহমানের খালাসের খবর প্রকাশের পর জেলা আইনজীবী সমিতির সদস্যরা মিষ্টি বিতরণ করেন।

আরো পড়ুন : হামাসের সামরিক শাখা কাসাম ব্রিগেডের হামলায় বহু ইসরাইলি সেনা নিহত

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *