পণ্য খালাসে বিরামপুরে আধুনিক ইয়ার্ড হবে: রেলমন্ত্রী

অর্থনীতি প্রচ্ছদ ভ্রমণ হ্যালোআড্ডা

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : ট্রেনে ভারত থেকে আমদানি করা পণ্য খালাসের জন্য দিনাজপুরের বিরামপুরে আধুনিক ইয়ার্ড নির্মাণ করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী এ্যাডভোকেট নূরল ইসলাম সুজন এমপি। ১০ ফেব্রুয়ারী শুক্রবার বিরামপুর রেলস্টেশন আধুনিকীকরণ প্রকল্পের কাজ পরিদর্শনের পর সাংবাদিকদের তিনি একথা বলেন।
এলাকাবাসীর পক্ষে বিরামপুর পৌরমেয়র অধ্যক্ষ আক্কাস আলীর দাবির প্রেক্ষিতে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের স্টপেজ বিরামপুর রেলস্টেনে দেয়ার ঘোষনা দেন এবং পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের স্টপেজ বিবেচনায় রাখবেন বলে জানিয়েছেন। রেলমন্ত্রীর ঘোষনায় বিরামপুরবাসী সন্তুষ্টি প্রকাশ করেছেন।

রেলমন্ত্রী বলেন, ভারত থেকে আমদানিকৃত পণ্যবাহী রেলের ওয়াগনগুলো খালাসের জন্য বিরামপুরে আধুনিক ইয়ার্ড তৈরি করা হবে। এজন্য ডাবল রেললাইন স্থাপন এবং টি-১০৪নং গেট ও রাস্তা প্রশস্ত করণসহ ওভারব্রীজ নির্মাণ করা হবে।

এ সময় রেলমন্ত্রীর সঙ্গে ছিলেন পশ্চিমাঞ্চলের জিএম অসিম কুমার তালুকদার, প্রধান প্রকৌশলী আসাদুজ্জামান হক, পাকশী-২ বিভাগীয় প্রকৌশলী বীরমল মন্ডল, বিরামপুর পৌর মেয়র অধ্যক্ষ আক্কাস আলী, উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার, বিরামপুর সার্কেলের সিনিয়র এএসপি একেএম ওহিদুন্নবী, স্টেশন মাস্টার রফিক চৌধুরী, বিরামপুর প্রেসক্লাবের সভাপতি মোরশেদ মানিক সহ গনমাধ্যম কর্মী বৃন্দ। #

জাহিনুর ইসলাম
বিরামপুর দিনাজপুর।

আরো পড়ুন : নোমান খন্দকারের আত্মকেন্দ্রীক গান ‘দূরত্ব‘

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *