সাইবার মামলায় নূরকে ‘পলাতক’ দেখিয়ে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন

আইন-আদালত তথ্য-প্রযুক্তি প্রচ্ছদ রাজনীতি

গণ অধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা একটি মামলা বিচারের জন্য ঢাকার সাইবার ট্রাইব্যুনালে স্থানান্তরের নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই শাহ আলম জানান, ওই মামলার অভিযোগপত্রে নুরকে পলাতক দেখানো হয়েছে।

২০২১ সালের ১৪ এপ্রিল নুরুল হক নুর ফেসবুকে লাইভে আসেন। আওয়ামী লীগের নেতা-কর্মীদের উদ্দেশ করে আক্রমণাত্মক, মিথ্যা, মানহানিকর, উসকানিমূলক বক্তব্য দেন বলে মামলার এজহারে বলা হয়েছে।

নুরুল হক নুর ফেসবুকে বলেন, আওয়ামী লীগ যারা করে তারা ধান্দাবাজ, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার, বাটপার। প্রকৃতপক্ষে কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। আওয়ামী লীগ যারা করে তারা পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে কি না সেটা নিয়েও কটূক্তি করেন ভিপি নুর।

একই বছরের ১৯ এপ্রিল সংগীতশিল্পী ইলিয়াস হোসেন বাদী হয়ে রাজধানীর পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

গত ৩১ জানুয়ারি এই মামলায় নূরের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা ডিবি সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের পরিদর্শক মুহাম্মদ সাইফুল ইসলাম। এরপর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত মামলাটি বিচারের জন্য সাইবার ট্রাইব্যুনালে পাঠান।

মামলার তদন্ত কর্মকর্তা অভিযোগপত্রে নুরুল হক নুরকে পলাতক দেখিয়েছেন। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেছেন।

আরো পড়ুন : মাত্র ১ রানের ব্যবধানে ৩ উইকেট হারাল ইংল্যান্ড

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *