আদাবর থানায় শেখ হাসিনা-ওবায়দুল কাদের-সাকিবসহ হত্যা মামলার আসামী ১৫৩জন

আইন-আদালত ইতিহাস-ঐতিহ্য খেলাধুলা জনদুর্ভোগ তথ্য-প্রযুক্তি পুরুষ প্রচ্ছদ বিনোদন রাজনীতি হ্যালোআড্ডা

স্পোর্টস রিপোর্টার : হত্যা মামলার আসামি করা হয়েছে সাকিব আল হাসানকে। গত ৫ই আগস্ট শিক্ষার্থীদের আন্দোলনের মুখে দেশ ছেড়ে পালান শেখ হাসিনা। এতে পতন হয় আওয়ামী লীগ সরকারের। এরপর থেকে দেশ জুড়ে চলা গণ হত্যায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তার দলীয় সংসদদের নামে লাগাতার মামলা হচ্ছে। এবার এমনই একটা হত্যা মামলায় আসামীদের তালিকায় আছে জাতীয় দলের সাবেক অধিনায়ক সাকিবের নাম।

প্রায় দেড় মাস ধরে চলা আন্দোলনে পুলিশ ও সরকারদলীয় ক্যাডারদের হামলায় প্রান হারান হাজারো মানুষ। এর মধ্যে ৫ই আগস্ট সকালে ঢাকাস্থ আদাবর থানার রিং রোডে সকাল বেলা পুলিশের গুলিতে মারা যান মো: রুবেল নামের একজন গার্মেন্টস কর্মী। এই হত্যায় আদাবর থানায় মামলা করেছেন নিহতের বাবা রফিকুল ইসলাম। যেখানে হত্যায় মদদ ও ইন্ধন দেওয়ার অভিযোগে ২৮ নম্বর আসামী করা হয়েছে সাকিবকে। এছাড়া ১ নম্বর আসামী শেখ হাসিনা ও ২ নম্বর আসামী আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া আরও ১৫৩জনকে আসামী করা হয়েছে।

মামলার এজাহারে লেখা হয়েছে, ওইদিন মিছিলে পুলিশ গুলি চালালে একটি বুকের বা পাশে ও আরেকটি পেটের বা পাশে লাগে রুবেলের।

এরপর গ্রিন রোডের সেন্ট্রাল হাসপাতালে নেওয়া হলে রুবেলকে পাঠানো হয় সোহরাওয়ার্দী হাসপাতালে। সেখানে সার্জারি করা হলে পরে আইসিউ স্বল্পতায় ভর্তি করা হয় কেয়ার জেনারেল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান রুবেল।

সাকিব আল হাসান গত সংসদ নির্বাচনে মাগুরা ১ আসন থেকে নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হন।

আরো পড়ুন : ভারতের উচিত বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে পুনরায় দৃঢ় করা

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *