গোমস্তাপুর এবং ভোলাহাটে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

জাতীয় প্রচ্ছদ লাইফ স্টাইল হ্যালোআড্ডা

গোমস্তাপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত
গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা : ‘স্মার্ট বাংলাদেশের প্রত্যয় দুর্যোগ প্রস্তুতি সবসময়’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল দশটায় শোভাযাত্রাটি উপজেলা চত্বর থেকে বের হয়ে রহনপুর পৌর শহর প্রদক্ষিন করে একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা সভাকক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুন। এতে স্বাগত বক্তব্য দেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্তকর্তা (পিআইও) হাবিবুর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা প্রেসক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজম, রহনপুর রাবেয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা আসমা হক, বেসরকারি উন্নয়ন সংস্থা ডাসকো ফাউন্ডেশনের প্রতিনিধি আবুল কালাম আজাদ, শিক্ষার্থী মোহাম্মদ আলী,আরিফা আক্তার সিজু।

আতিকুল ইসলাম আজ, গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ)

ভোলাহাটে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত
ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: ভোলাহাট উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আয়োজনে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়। সকাল ১০টার সময় ভোলাহাট উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালিতে উপস্থিত ছিলেন, ভোলাহাট উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুম, গোহালবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াসিন আলী শাহ, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ সুলতান আলী, দলদলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মোজাম্মেল হক চুটু,বীর মুক্তিযোদ্ধা মোঃ আফসার হোসেনসহ অন্যরা।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রধান অতিথি থেকে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ কাউসার আলম সরকার।

পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ভোলাহাট স্টেশনের অফিসার মোঃ কাশেম ও লিডার মোঃ ফরিদ উদ্দিনের নেতৃত্বে ভূমিকম্প ও অগ্নিকান্ডের ঘটনা ঘটলে কিভাবে সামাল দেয়া যাবে তার কয়েকটি মহড়া প্রদর্শন করা হয়।

গোলাম কবির-
ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ

আরো পড়ুন : সাঘাটায় অগ্নিকান্ডে ৫ লক্ষ টাকার ক্ষতি

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *