দলের সিদ্ধান্তের বাইরে গেলে বের করে দেওয়া হবে …নানক

নির্বাচন প্রচ্ছদ রাজনীতি হ্যালোআড্ডা

সিলেট অফিস: আসন্ন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের কোন নেতাকর্মী দলের সিদ্ধান্তের বাইরে গেলে বের করে দেওয়া হবে বলে হুঁশিয়ারি করেছেন দলটির প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেছেন, এবারের নির্বাচনে যেসব নেতাকর্মী ত্যাগ স্বীকার করবেন, কর্ম অনুযায়ী তাদের অবশ্যই মূল্যায়ন করা হবে। আর যারা কাজ করবেন না বা দলের সিদ্ধান্তের বাইরে যাবেন তারা দয়া করে দল ছেড়ে দিবেন। অন্যথায় দল থেকে বের করে দেয়া হবে।

তিনি গতকাল শনিবার সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর নির্বাচনী প্রচারণার জন্য গঠিত পশ্চিমাঞ্চলীয় সেন্টার কমিটির নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নানক আরও বলেন, আওয়ামী লীগ বরাবরই একটা নির্বাচনমুখী গণতান্ত্রিক দল। দলের নেতাকর্মীরা নির্বাচন নিয়ে আগ্রহী। কারণ, আমরা জানি ক্ষমতার পটপরিবর্তনের উত্তম উপায় হচ্ছে নির্বাচন। যারা অগণতান্ত্রিক তাদের নির্বাচনে আগ্রহ থাকেনা। কেউ কেউ আত্মমর্যাদা হারানোর ভয়ে নির্বাচনে দাঁড়াতে চায়না। আবার কারো কারো ইচ্ছা থাকলেও তথাকথিত নেতাদের রক্তচক্ষুর ভয়ে সরকারের ঘাড়ে দোষ চাপিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ায় বা বয়কট করে। এটাই হচ্ছে অগণতান্ত্রিক মানসিকতা। দেশের মানুষ এদের অনেক আগেই প্রত্যাখ্যান করেছে। তাদের কোন জনসমর্থই নেই। কেউ নির্বাচনে এলো কিনা, তাতে আওয়ামী লীগের কিছু যায় আসেনা।

মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক ও প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলার সহ-সভাপতি আশফাক আহমেদ, অধ্যক্ষ সুজাত আলী রফিক, মহানগরের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জি এম.জেড কয়েছ গাজী, অ্যাডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য, কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক এটি.এম হাসান জেবুল, বিধান কুমার সাহা,কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি সুব্রত পুরকায়স্থ, মহানগরের সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ শামীম আহমদ, জেলার দপ্তর সম্পাদক জগলু চৌধুরী প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে সৈয়দা জেবুন্নেছা হক বলেন, সিলেট বরাবরই আওয়ামী লীগের ঘাঁটি। অবশ্যই এবারের সিটি করপোরেশন নির্বাচনেও সেই সত্যের প্রতিফলন ঘটাবেন সিলেটবাসী। কারণ, সারাদেশে আওয়ামী লীগের উন্নয়ন কর্মসূচি থেকে সিলেট বঞ্চিত থাকতে পারেনা। আনোয়ারুজ্জামান চৌধুরীর মাধ্যমেই সরকার তা করবে। আর তাই দলমত নির্বিশেষে সবাইকে নৌকার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেন, সিলেটের নেতাকর্মীরা নৌকার পক্ষে যেভাবে মাঠে নেমেছেন, কাজ করছেন এতে প্রমাণ হচ্ছে আওয়ামী লীগ সবসময় ঐক্যবদ্ধ। এর ধারাবাহিকতা বজায় রেখে এগিয়ে যেতে হবে।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন,দলের নেতা কর্মী আমাকে যেভাবে সমর্থন এবং সহযোগীতা করছেন আমি আপনাদের কাছে কৃতজ্ঞ।আগামী ২১ জুন নৌকা মার্কার বিজয় নিশ্চিত না হওয়া পর্যন্ত আপনারা মাঠ ছাড়বেন না।

হাতপাখার সমর্থনে নগরীতে প্রচারণা
এদিকে, হাতপাখার সমর্থনে নগরীর বিভিন্ন এলাকায় দিনব্যাপি নির্বাচনী প্রচারণা ছিল। ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা নগরীর ৬ নং ওয়ার্ডে সকাল ১০ টা থেকে বেলা ২ টা পর্যন্ত নির্বাচনী প্রচারণা চালায়। এরপর বিকাল ৫ টা থেকে ৪ ও ৫ নং ওয়ার্ডে নির্বাচনী কার্যক্রম শুরু করে। রাত ১০ টা পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে বলে নিশ্চিত করেছেন ইসলামী আন্দোলনের এই মেয়র প্রার্থী মাওলানা মাহমুদুল হাসান।

কাওছার আহমদ

আরো পড়ুন : সিলেটে চক্ষু স্বাস্থ্যসেবার উপর কর্মশালা অনুষ্ঠিত

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *