আজ দুদকের তদন্ত কর্মকর্তার সামনে হাজির হবেন ড. ইউনূস

আইন-আদালত তথ্য-প্রযুক্তি দুর্নীতি পুরুষ প্রচ্ছদ মুক্তমত লাইফ স্টাইল হ্যালোআড্ডা

স্টাফ রিপোর্টার : শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ও গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূস আজ বৃহস্পতিবার সকাল ৯টায় দুদকের তদন্ত কর্মকর্তার সামনে হাজির হয়ে মামলার ব্যাপারে বক্তব্য দেবেন। অন্যরা হলেন- প্রতিষ্ঠানটির নির্বাহী ভাইস চেয়ারম্যান মো. আশরাফুল হাসান এবং ব্যবস্থাপনা পরিচালক মো. নজরুল ইসলাম। গতকাল বুধবার দুপুরে সুপ্রিম কোর্টে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান ড. ইউনূসের আইনজীবী ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন। এ সময় ড. ইউনূসের অপর আইনজীবী ব্যারিস্টার খাজা তানভীর আহমেদ ও মিজানূর রহমান উপস্থিত ছিলেন।

ড. ইউনূসের আইনজীবী ব্যারিস্টার আবদুল্লাহ আল-মামুন বলেন, দুদকের তদন্ত কর্মকর্তার অনুরোধে ড. ইউনূসসহ যাদেরকে ডেকেছেন, তারা সবাই যাবেন। তলবের বিষয়টি জানার পর জাতিসংঘ থেকে গত ১লা অক্টোবর তিনি ঢাকায় এসেছেন। তিনি চিঠির মাধ্যমে দুদকে জানিয়েছেন ৫ই অক্টোবর জবাব দিতে তিনি দুদকে আসবেন। আমরা আইনজীবীরাও উনার সঙ্গে থাকবো। ব্যারিস্টার মামুন আরও জানান, বুধবার জিজ্ঞাসাবাদের জবাব দিতে গ্রামীণ টেলিকমের তিন জন এসেছিলেন।

এ বিষয়ে দুদকের সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের বলেন, তদন্তের স্বার্থে তদন্ত কর্মকর্তা গ্রামীণ টেলিকমের তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছেন। তিনি তথ্য-উপাত্ত সংগ্রহ করছেন। গতকাল যে তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে তারা হলেন- গ্রামীণ টেলিকমের পরিচালক নাজনীন সুলতানা, নূরজাহান বেগম ও হাজ্জাতুল ইসলাম লতিফী।

এর আগে গত ২৭শে সেপ্টেম্বর ড. ইউনূস সহ ৮ জনকে তলব করে চিঠি দেয় দুদক।

ড. ইউনূস ছাড়াও অন্য যাদের তলব করা হয়েছে তারা হলেন- গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক মো. নাজমুল ইসলাম (৫০), সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান (৬৩), পরিচালক পারভীন মাহমুদ (৬২), নাজনীন সুলতানা (৬১), মো. শাহজাহান (৬৫), নূরজাহান বেগম (৭২) ও এস এম হাজ্জাতুল ইসলাম লতিফী (৬২)। এদের মধ্যে প্রথম তিন জনকে ৪ঠা অক্টোবর এবং পরের পাঁচ জনকে ৫ই অক্টোবর হাজির হতে বলা হয়।

আরো পড়ুন : দিনাজপুর-১ আসনে মাঠে আওয়ামী লীগ-বিএনপি’র একাধিক থাকলেও জাপা জামায়াতে একক প্রার্থী

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *