রহনপুর রেলবন্দরের পূর্ণাঙ্গ অবকাঠামো নির্মাণের দাবিতে আগামীকাল মানববন্ধন

জনদুর্ভোগ জাতীয় প্রচ্ছদ ভ্রমণ

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: রহনপুর রেলবন্দরের পূর্ণাঙ্গ অবকাঠামো নির্মাণের দাবিতে আন্দোলন করে যাচ্ছেন তিন উপজেলার জনগণ। গঠিত হয়েছে গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট উপজেলার জনগণকে নিয়ে রেল বাস্তবায়ন পরিষদ। চালিয়ে যাচ্ছেন তাঁদের চলমান কর্মসূচী। কর্মসূচীর অংশ হিসেবে গত ১১মার্চ রেল চত্বরে এক জনসভায় ১৫ দিনের আল্টিমেটাম দেয়া হয়। গত ২৭ মার্চ শেষ হয় আল্টিমেটাম। এরই প্রেক্ষিতে রেলবন্দর বাস্তবায়ন পরিষদের এক জরুরি সভায় আগামীকাল মঙ্গলবার (২৯ মার্চ) রহনপুর রেলস্টেশন চত্বরে মানববন্ধনের ডাক দেন তাঁরা । মানববন্ধনের বিষয়টি নিশ্চিত করেছেন রেল বন্দর বাস্তবায়ন পরিষদ আহবায়ক নাজমুল হুদা খান রুবেল।

তিনি জানান, রহনপুর রেলওয়ে স্টেশনটি প্রাচীণতম এবং সীমান্তবর্তী প্রথম স্টেশন। ব্রিটিশ আমল থেকে ভারতের সাথে রেল যোগাযোগ অব্যাহত রয়েছে এ রুট দিয়ে। বাংলাদেশ-ভারত-নেপাল ত্রিদেশীয় ট্রানজিট হিসেবে এ রহনপুর স্টেশনটি অত্যান্ত গুরুত্বপূর্ণ। বর্তমানে পণ্য আমদানি ও রপ্তানি কার্যক্রম চালু রয়েছে। এখনও আধুনিকতার ছোয়া লাগেনি এই রেলবন্দরটি। তাই আমরা রহনপুর রেলবন্দর স্টেশনটির পূর্ণাঙ্গ অবকাঠামো নির্মাণের দাবি জানিয়ে আসছি।

এদিকে তিনি আজ মঙ্গলবার মানববন্ধন সফল করতে তিন উপজেলাসহ পাশ্ববর্তী উপজেলার সকল শ্রেণির জনগণকে অংশ নেওয়ার অনুরোধ জানিয়েছেন।

এছাড়া ঢাকায় অবস্থারত এলাকার বাসিন্দারা এই মাসের ৩০ তারিখ জাতীয় প্রেসক্লাবের সামনে বিকেল তিনটায় মানববন্ধন করবে বলে একটি সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, গত কয়েক মাস থেকে রেল বন্দর বাস্তবায়ন পরিষদে নেতারা বিভিন্ন সময় মানববন্ধন, প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান,অবস্থান ধর্মঘট, এক ঘন্টা দোকানপাট বন্দ, লিফলেট বিতরণ, গণসংগীত, বিভিন্ন পেশাজীবি লোকজণের সাথে দেখা করাসহ জনসভারমত কর্মসূচী পালন করে যাচ্ছেন। তাঁদের দাবি একটাই রহনপুর বন্দরের পূর্ণাঙ্গ অবকাঠামো নির্মাণ করা হউক।

আতিকুল ইসলাম আজম

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ)

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *