দিনাজপুরে শানিপুর্ণভাবে বৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ায় হুইপ ইকবালুর রহিমের কৃতজ্ঞতা প্রকাশ

জাতীয় ধর্ম প্রচ্ছদ মুক্তমত

শাহ্ আলম শাহী,দিনাজপুর থেকে: দিনাজপুরে অনুষ্ঠিত হলো উপমহাদেশের অন্যতম বৃহৎ ঈদ জামাত দিনাজপুর গোর-এ-শহীদ বড় ময়দানে সুষ্ঠু ও শান্তিপুর্ণভাবে সম্পন্ন হওয়ায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন, এই ঈদগাহ মাঠ তৈরির উদ্যোক্তা জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

দিনাজপুর প্রেসক্লাবে বৃহস্পতিবার রাত ৮টায় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানে এই কৃতজ্ঞতার কথা তিনি তুলে ধরেন।

এ সময় তিনি আল্লাহ’র কাছে শুকরিয়া আদায় করে বলেন,নামাজের সময় আশপাশের অনেক স্থানে বৃষ্টি হলেও জামাতের স্থানে বৃষ্টি হয়নি।এটা আল্লাহ’র কুদরত।

তিনি বলেন,দিনাজপুর গোর-এ-শহীদ বড় ময়দানের ঈদ জামাতে দূর-দূরান্ত থেকে অংশ নেয় প্রায় ৬ লাখ মুসল্লি। ধনী-গরিব,উঁচু-নিচু সব ভেদাভেদ ভুলে দিনাজপুরে এ ঈদের জামাত পরিনত হয় মুসল্লিদের মিলন মেলায়। দেশ-জাতির কল্যাণ এবং মুসলিম উন্মাহর ঐক্য ও শান্তি কামনা করে এ ঈদের নামাজে বিশেষ মোনাজাত করা হয়।

সকাল থেকে মুসল্লিদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে দিনাজপুর গোর-এ-শহীদ বড় ময়দানে এশিয়া উপমহাদেশের অন্যতম বৃহৎ ঈদ-উল-াফতরের প্রধান জামাত। প্রায় ২২ একর জায়গার মধ্যে ১০ একর জায়গায় এ ঈদের জামাতে দলে দলে সমাগম ঘটে প্রায় ৬ লাখ মুসল্লির। এ ঈদের জামাত পরিনত হয় মুসল্লিদের মিলন মেলায় রাজধানী ঢাকা,চট্রগ্রাম,সাতক্ষিরা,টাঙ্গাইল,বগুড়া,রংপুর,নীলফামারী,জয়পুরহাটসহ আশপাশের অনেক জেলার মুসল্লি অংশ নেয় এ জামাতে। করোনায় দু’বছর বিরতির পর আবারো এশিয়া উপমহাদেশের অন্যতম বৃহৎ এ জামাতে নামাজ আদায় করতে পেতে আনন্দে আপ্লুত হয়ে মুসল্লিরা।

দিনাজপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি শাহ্ আলম শাহী”র সভাপতিত্বে অনুষ্ঠানে মতবিনিময়ে অংশ নেন,প্রেসক্লাবে সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার,সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক চিত্ত ঘোষ,সাবেক সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, প্রেসক্লাবের সহ-সভাপতি ও একাত্তর টেলিভিশনের সাংবাদিক কংকন কর্মকার,প্রেসক্লাবের সহ-সম্পাদক ও আমাদের সময়ের সাংবাদিক রতন সিং, ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক সালাউদ্দীন আহমেদ,ডিবিসি’র সাংবাদিক মুর্শেদুর রহমান,বৈশাখী টেলিভিশনের সাংবাদিক একরাম হোসেন,দৈনিক করতোয়ার সাংবাদিক শাহরিয়ার হিরু, দৈনিক বাংলাদেশ প্রতিদিন এর সাংবাদিক রিয়াজুল ইসলাম,চ্যানেল টুয়েন্টি ফোর এর সাংবাদিক বিপুল সানি, চ্যানেল টুয়েন্টি ফোর এর সাংবাদিক ফখরুল পলাশ,জিটিভির সাংবাদিক তনুজা শারমিন তনু, সময়ের আলোর সাংবাদিক আব্দুর রাজ্জাক, দৈনিক উত্তরবঙ্গ পত্রিকার সম্পাদক খোকন কুমার,লেখক ও গবেষক আজহারুল আজাদ জুয়েল,সাংবাদিক মাসুদ রেজা হাই, সন্তোষ কুমার,গৌরি সরকার,সাহেব আলী, সদর উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার,শহর আওয়ামীলীগের সভাপতি রায়হান কবীর সোহাগ,সাধারণ সম্পাদক এস.এম. খালেকুজ্জামান রাজু, স্বেচ্ছা সেবক লীগ নেতা শেখ শাহ আলম সিআইপি সহ অন্যান্যরা।
দৃষ্টিনন্দিত এই ঈদগাহ মাঠে আগামীতে মুসল্লির সংখ্যা আরো,বাড়াতে বিশেষ ট্রেনের ব্যবস্থা সহ প্রয়োজনী সকল পদক্ষেপ নেয়া হবে হলেও এই ঈদগাহ মাঠের উদ্যোক্তা হুইপ ইকবালুর রহিম আশ ব্যক্ত করেন।

আরো পড়ুন : হুমায়ুন কবিরের অতিরিক্ত সচিব হিসাবে পদোন্নতিতে বিরামপুরে সংবর্ধনা ও ঈদ পুর্ণমিলণী

Share The News

Leave a Reply

Your email address will not be published.