নওগাঁয় মাদক মামলায় দুই যুবকের যাবজ্জীবন

আইন-আদালত ক্রাইম নিউজ প্রচ্ছদ

নওগাঁ জেলা প্রতিনিধিঃ- নওগাঁয় হেরোইন উদ্ধারের একটি মাদক মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত।

মঙ্গলবার (৭ জুন) নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক হাসান মাহমুদুল ইসলাম এই রায় দেন।
দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নরেন্দ্রপুর গ্রামের জুয়েল রানা (২২) ও বাবু হোসেন (২০)। রায় ঘোষণার সময় আসামিরা কাঠগড়ায় উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে নেওয়া হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০২১ সালের ২৯ আগস্ট গোপন সংবাদের ভিত্তিতে নওগাঁর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি দল পোরশা-আড্ডা সড়কের জালুয়াপাড়া এলাকায় অভিযান চালায়। এ সময় জুয়েল রানা ও বাবু নামের দুই মোটরসাইকেল আরোহীর কাছ থেকে ২২৫ গ্রাম হেরোইন উদ্ধার করে অভিযানকারী দলের সদস্যরা। ওই দিনই তাদের বিরুদ্ধে পোরশা থানায় মাদক নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৩৬(১) সারণির ক্রমিক ৭(গ) ধারায় মামলা দায়ের করেন নওগাঁর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক লোকমান আলী। ২০২১ সালের ৫ সেপ্টেম্বর আদালতে আসামি জুয়েল রানা ও বাবুর বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করেন মামলার তদন্ত কর্মকর্তা পোরশা থানার পরিদর্শক শফিউল আযম খান।

আদালতে মামলাটির রাষ্ট্রপক্ষে অতিরিক্ত সরকারি কৌঁসুলি (এপিপি) আব্দুল্লাহেল বাকী ও সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) মোজাহার আলী। আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবী আব্দুর রাজ্জাক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল্লাহেল বাকী বলেন, এই মামালায় রাষ্ট্রপক্ষ ছয়জন সাক্ষী উপস্থাপন করে। উভয়পক্ষের শুনানি শেষে এই মামলার রায় ঘোষণা হলো। রাষ্ট্রপক্ষ আসামিদের বিরুদ্ধে সন্দেহাতীতভাবে অপরাধ প্রমাণ করতে সক্ষম হওয়ায় আদালত এজহারভুক্ত দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন। জরিমানা অনাদায়ে ১ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। এই রায় দৃষ্টান্ত হয়ে থাকবে।

মোঃ হাবিবুর রহমান

আরো পড়ুন : গোমস্তাপুরে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ নিয়ে কর্মশালা

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *