কেনিয়ার নাইরোবি হাসপাতালে মৃত শান্তিরক্ষীর প্রতি শ্রদ্ধা, ঢাকা সেনানিবাসে জানাজা

জাতীয় ধর্ম প্রচ্ছদ লাইফ স্টাইল হ্যালোআড্ডা

নিজস্ব প্রতিবেদক: কেনিয়ার নাইরোবিতে অবস্থিত লেভেল-৩ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় মৃত্যুবরণকারী জাতিসংঘ শান্তিরক্ষী সার্জেন্ট মো. মনজুর রহমানের জানাজা বৃহস্পতিবার (১০ নভেম্বর) ঢাকা সেনানিবাসস্থ আর্মি এভিয়েশন হ্যাঙ্গারে অনুষ্ঠিত হয়।

আইএসপিআর জানায়, জানাজায় সেনাবাহিনী প্রধানের পক্ষে সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ (সিজিএস) লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসানসহ ঢাকা সেনানিবাসের ঊধ্বর্তন কর্মকর্তাগণ ও সকল পদবির সদস্যরা উপস্থিত ছিলেন। এ সময় সিজিএস মৃত্যুবরণকারী শান্তিরক্ষীর সম্মানে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে সেনা সদস্যের মরদেহ নিজ বাড়ী পটুয়াখালীর বাউফলে পাঠানো হয়।

সেখানে সম্পূর্ণ সামরিক মর্যাদায় দাফন সম্পন্ন হবে তাঁর।

সার্জেন্ট মো. মনজুর রহমান সুদান ও দক্ষিণ সুদানের মধ্যবর্তী বিশেষ প্রশাসিত এলাকা আবেইতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন ইউনিসফা, ব্যানব্যাট-১ এ কর্মরত ছিলেন। তিনি গত ২৭ অক্টোবর পেরি এনাল এবসেস (গোদ ফোঁড়া) রোগের কারণে কাদুগলিতে লেভেল-১ হাসপাতাল ভর্তি হন। পরে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে ১ নভেম্বর কেনিয়ার নাইরোবিতে লেভেল-৩ হাসপাতালে পাঠানো হয় এবং সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ৩ নভেম্বর স্থানীয় সময় বেলা আড়াইটায় মারা যান তিনি। পেরি এনাল ফোঁড়া থেকে সৃষ্ট মাল্টি-অর্গান ডিসফাংশন ও সেপটিক শক জনিত কারণে তাঁর মৃত্যু হয়।

প্রয়াত সেনাসদস্যের মরদেহ বৃহস্পতিবার ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছায়।

আরো পড়ুন : দেশে খাদ্য নিরাপত্তায় কোনো ছাড় দেওয়া হবে না

Share The News

Leave a Reply

Your email address will not be published.