মালদ্বীপের মিয়াঞ্জ ইন্টারন্যাশনাল কলেজ সম্মানসূচক অ্যাম্বাসেডর অব এগ্রিকালচার অ্যাওয়ার্ডে ভূষিত

অর্থনীতি আন্তর্জাতিক কৃষি প্রচ্ছদ শিক্ষা সফলতার গল্প

মালদ্বীপের মিয়াঞ্জ ইন্টারন্যাশনাল কলেজ থেকে সম্মানসূচক অ্যাম্বাসেডর অব এগ্রিকালচার অ্যাওয়ার্ড পেয়েছেন কৃষি উন্নয়ন ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ। কলেজের অষ্টম সমাবর্তনে পুরস্কার পাওয়ার পর তিনি বলেছেন, এই সম্মান তাকে কৃষি উন্নয়নে আরো কাজ করতে উৎসাহিত করবে।

১৬ বছর আগে প্রতিষ্ঠিত মালদ্বীপের সবচেয়ে বড় বেসরকারি কলেজ – মিয়াঞ্জ ইন্টারন্যাশনাল কলেজের অষ্টম সমাবর্তন স¤প্রতি হয়ে গেল। আন্তর্জাতিক এই কলেজের প্রায় ৫ হাজার শিক্ষার্থীর মধ্যে গ্র্যাজুয়েট হয়েছেন ১ হাজার ৮১৭ জন। মালদ্বীপের শীর্ষস্থানীয় এই কলেজের চারটি ফ্যাকাল্টির মধ্যে মোট কোর্স পড়ানো হয় ৬১টি। এর মধ্যে কৃষি বিষয়ক কোর্সটি ওই দেশের রাষ্ট্রপতি পুরস্কার পেয়েছেন। উদ্যোক্তারা জানান কৃষি উন্নয়নে গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজের মাটি ও মানুষ এবং পরবর্তীতে চ্যানেল আইয়ের হৃদয়ে মাটি ও মানুষ দ্বারা অনুপ্রাণিত হয়ে তারা কলেজে কৃষি কোর্স ও কৃষি গবেষণা কেন্দ্র চালু করেছেন।

প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, আহমেদ মোত্তাকী, মিয়াঞ্জ ইন্টারন্যাশনাল কলেজ। অ্যাওয়ার্ড পেয়ে বক্তৃতায় তার অনুভূতির কথা জানান কৃষি উন্নয়ন ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ।
সমাবর্তনে সম্মানিত অতিথি ছিলেন মালদ্বীপে বাংলাদেশের হাইকমিশনার আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তৃতা করেন মালদ্বীপের উচ্চশিক্ষামন্ত্রী ইব্রাহিম হাসান।

আরো পড়ুন : মাদক ব্যবসায়ীরা পরিকল্পিত হামলা করল সাংবাদিক এনায়েতের উপর; এসএসপি’র তীব্র নিন্দা ও প্রতিবাদ।

Share The News

Leave a Reply

Your email address will not be published.