শিক্ষার্থী–ব্যবসায়ীর মধ্যে সংঘর্ষ সকালে; পুলিশ কাঁদানে গ্যাস ছুড়ল দুপুরে

জনদুর্ভোগ প্রচ্ছদ লাইফ স্টাইল শিক্ষা

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে দফায় দফায় সংঘর্ষ চলছে। সকাল থেকে সংঘর্ষ চললেও দুপুরের পর পুলিশ ঘটনাস্থলে যায়। বেলা দেড়টার দিকে পুলিশ কাঁদানে গ্যাস ছোড়ার পর শিক্ষার্থীদের অনেকে ঢাকা কলেজের ভেতরে চলে যান।

আরো পড়ুন : রাজধানীর নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ

শেষ খবর পাওয়া পর্যন্ত ঢাকা কলেজের ভেতরে থেকে ইটপাটকেল ছুড়ছেন শিক্ষার্থীরা। ব্যবসায়ীরা লাঠিসোঁটা নিয়ে চন্দ্রিমা মার্কেটের সামনে অবস্থান করছেন। কলেজের সামনে অবস্থানকারী সাঁজোয়া যান থেকে পুলিশ থেমে থেমে কাঁদানে গ্যাস ছুড়ছে।

সংঘর্ষে আহত ২০ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। বেলা পৌনে একটার দিকে নীলক্ষেত এলাকায় পুলিশের দুটি সাঁজোয়া যান ঢুকে। পুলিশ নীলক্ষেত মোড় থেকে শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে।

এরপর শিক্ষার্থী ও ব্যবসায়ীদের ছত্রভঙ্গ করতে বেলা ১টা ২৫ মিনিটের দিকে কাঁদানে গ্যাস ছোড়া শুরু করে পুলিশ। এর আগপর্যন্ত কোনো পুলিশকে সংঘর্ষস্থলে দেখা যায়নি।

নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষ গতকাল সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে থামে। পরে আজ সকালে আবার শুরু হয়। সংঘর্ষের কারণে রাজধানীর ব্যস্ত মিরপুর সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ আছে। ঢাকার বিভিন্ন স্থানে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।
গতকাল রাতে সংঘর্ষের সময় বিপুলসংখ্যক পুলিশ সদস্য উপস্থিত থাকলেও আজ সকাল থেকে কোনো পুলিশ দেখা যায়নি। পরে দুপুরের দিকে পুলিশ আসে।

আরো পড়ুন : শিক্ষার্থী–ব্যবসায়ী সংঘর্ষে সাংবাদিকদের পেটাচ্ছেন দোকানকর্মীরা

Share The News

Leave a Reply

Your email address will not be published.